Daily Sunshine

বায়া বাজারে সংখ্যালঘু পরিবারের সম্পত্তি দখলের অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর উপকন্ঠ বায়া বাজার সংলগ্ন স্থানের সংখ্যালঘু সম্প্রদায়ের প্রায় কোটি টাকা মূল্যের সম্পত্তি ভূয়া ও জাল কাগজাদি তৈরী করে দখলের অভিযোগ উঠেছে। সম্পত্তি উদ্ধারে যুগ্ম জেলা জজ ১ম আদালতে মামলা দায়ের করেছেন অসহায় পরিবারের আমমোক্তার সদস্য শ্রী শ্যামল চন্দ্র সাহা।
এদিকে, নালিশি সম্পত্তিতে নতুনভাবে ঘর নির্মাণের চেষ্টা করছে এবং আদালতের মামলা তুলে নেওয়ার জন্য দখলকারীরা বাদি ও তার পরিবারের সদ্যস্যদের প্রাণ নাশের নানারকম হুমকি পরিদর্শন করছেন বলে নগরীর এয়ারপোর্ট থানায় অভিযোগ করেছেন শ্রী শ্যামল চন্দ্র সাহা।
আদালতে মামলা সুত্রে জানাগেছে, রাজশাহী মহানগরীর এয়ারপোর্ট থানার বায়া মৌজার মধ্যে এস.এ ১২৫ নং খতিয়ানের এস.এ ৪নং দাগে .১৮ একর সম্পত্তি ভোগ দখল থাকাকালীন আর.এস রের্কডের কার্যক্রম শুরু হলে উক্ত এস.এ. ১২৫ খতিয়ানের দাগটি আর.এস আমলে ৩০৬ দাগে .০৮ একর এবং এস.এ ৪ দাগটি আর.এস আমলে ৩০৭ দাগে.০৭ একর জমি সর্বমোট .১৫ একর জমি আর.এস ৮৫ নং খতিয়ান প্রস্তুত হয়। বাকি .৩একর জমি রাস্তায় অধিগ্রহণ করে। এই জমির মূল মালিক ছিলেন মৃত বিষ্ণুপদ সাহা। নালিশী জমি উক্ত বিষ্ণুপদ সাহা সরকারী কোষাগারে বার্ষিক খাজনাদি প্রদান ও নালিশী জমিতে আধাপাকা দোকান ঘর ও বাড়ী নির্মান করিয়া ভোগ দখল থাকাকালীন অত্র মোকদ্দমার বিবাদীগণের পিতা মৃত জেলেপ মন্ডল ও মৃত বেলাল মন্ডলের নিকট মৌখিক চুক্তিতে ভাড়া প্রদান করেন। পরর্বতীতে সম্পত্তি মুল মালিকরা মৃত্যু বরণ করিলেও তাদের ওয়ারিশদের নিকট যথানিয়মেই শান্তিপূর্ণভাবে ভাড়া পরিশোধ করছিলেন। কিন্তু গত বছরের ২০ জানুয়ারী ভাড়াটিয়ারা ভূয়া ও জাল কাগজাদি তৈরী করিয়া জমি, বাড়ি ও দোকানঘরের মালিক দাবি করে মাসিক ভাড়া দিতে অস্বীকার করে। কিন্তু এর আগে বাদীগণের সাথে কোন প্রকার বাধা-বিঘ্ন সৃষ্টি হয়নি।
শ্রী শ্যমল চন্দ্র সাহা জানান, মৃত্যু জেলেপ মন্ডলের চার সন্তান এন্তাজ আলী, নাজির ওরফে ন্যাড়া, পিয়ারুল, জাহাঙ্গীর এবং মৃত্যু বেলাল মন্ডলের ছেলে বিপ্লব প্রভাবশালী হওয়ায় দীর্ঘদিন থেকে লোলুপ দৃষ্টি পরে তার পৈত্রিক সম্পত্তির ওপর। তারই ধারাবাহিকতায় তারা স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তিদের সহযোগিতায় ভূয়া ও জাল কাগজ তৈরী করে তাদের সম্পত্তি দখল করে নিয়েছে। তিনি জানান, আদালতে মামলা থাকার পরও আইন অমান্য করে দখলকারীরা তাদের সম্পত্তিতে নতুনভাবে ঘর নির্মাণের চেষ্টা করছে এবং আদালতে দায়েরকৃত ৩১/২০২০ অ:প্র: দায়ের করা মামলাটি তুলে নেয়ার জন্য আমাদেরকে সবসময় প্রাণ নাশের হুমকি দিচ্ছে। এতে তারা এখন চরম নিরাপত্তাহীনতা রয়েছেন বলেও জানান। এ ব্যাপারে নগরীর এয়ারপোর্ট থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। সংখ্যালঘু পরিবারের সদস্যরা প্রভাবশালী দখলকারীদের হাত থেকে পৈত্রিক সম্পত্তি রক্ষা করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষসহ প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

অক্টোবর ১১
০৬:১৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ