Daily Sunshine

রাজশাহীর ইমো হ্যাকিং চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে “ইমো” হ্যাকিং চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫। রোববার রাতে মহানগীর চন্দ্রিমা থানাধীন চন্দ্রিমা আবাসিক এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তবে র‌্যাবের অভিযান টের পেয়ে আরো তিনজন ঘটনাস্থল হতে পালিয়ে গেছে।
গ্রেপ্তারকৃতরা হলেন, নাটোরের লালপুর থানাধীন বিলমারিয়া এলাকার মৃত সামাদ বিশ্বাসের ছেলে শাকিব বিশ্বাস (১৯), মমিনপুর এলাকার জাফর আলীর ছেলে মেহেদী আলী (২১) ও রাজশাহীর হরিরামপুর এলাকার আলম হোসেনের ছেলে আল আমিন(২০)।
রোববার দুপুরে র‌্যাবে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়,রোববার রাত পৌনে ২টা থেকে সাড়ে ৩ টা পর্যন্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী মহানগীর চন্দ্রিমা থানাধীন চন্দ্রিমা আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে।
এসময় মোবাইল ফোন ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় ইমো হ্যাকিং এর আলামতসহ তিনজনকে আটক করা হয়। এসময় মোবাইল -২১টি, সিমকার্ড-৪৯টি, মেমোরীকার্ড-৪টি, ল্যাপটব- ২টি, ক্যামেরা- ১টি, ব্লু-টুথ মাউস- ২টি, চার্জার- ৩টি, টেলিফোন- ১টি, সিসি ক্যামেরা- ১টি ও নগদ টাকা ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানায় যে, পলাতক তিনজন আসামীসহ তারা দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়। এ ঘটনায় রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলেও র‌্যাব জানায়।

অক্টোবর ১১
০৬:১৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ