Daily Sunshine

বাগমারায় সিপিবি’র প্রতিবাদ, মানববন্ধন

Share

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সাম্প্রদায়িক রাজনৈতিক উস্কানির প্রতিবাদে কমিউনিস্ট পার্টি মানববন্ধন করেছে। বাংলাদেশ কমিউনিস্ট পার্টি বাগমারা উপজেলা শাখার আয়োজনে রবিবার বিকেল সাড়ে পাঁচ ঘটিকায় হাটগাঙ্গোপাড়ায় এ মানববন্ধন করা হয়।
গত ২ অক্টোবর গোবিন্দপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল তার বক্তব্যে কর্মীদের উদ্দেশ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য প্রদান করেন বলে অভিযোগ উঠে।

তারপর থেকে বাগমারার রাজনৈতিক অঙ্গনে আলোচনা, সমালোচনার ঝড় বইছে। যা সামাজিক যোগাযোগ মাধ্যম ও পত্রপত্রিকায় প্রকাশ পায়। মানববন্ধনে বাগমারা উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও গোবিন্দপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজন সরকার তার বক্তব্যে বলেন, কেনো আওয়ামী লীগের প্রার্থীকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটাররা ভোট দেয় না, কারণ তারা তাদের কর্মীদের চাকরিসহ নানা সুবিধা দেয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। নেতাদের উন্নয়ন হলেও কর্মীরা পূর্বের অবস্থায় থেকে যায়।
তিনি আওয়ামী লীগ নেতা গোলাম সারওয়ার আবুলকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছি এক টাকার ঘুষ, দুর্নীতির প্রমাণ দিতে পারলে তিনি পদত্যাগ করবেন, শাস্তি মাথা পেতে নিবেন।
বিজন সরকার আরও উল্লেখ করেন তিনি শুধু সনাতন ধর্মাবলম্বীদের ভোটে নয়, দলমত নির্বিশেষে জনগণ ভোট দিয়ে তাকে বারবার চেয়ারম্যান নির্বাচিত করেন। হিন্দু ভোটারদের হুমকি দেয়ায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যের কড়া সমালোচনা করেন চেয়ারম্যান বিজন সরকার।
বাগমারা উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও গোবিন্দপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজন সরকারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি কমরেড রাগিব আহসান মুন্না, কমিউনিস্ট পার্টি বাগমারা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান।

অক্টোবর ১১
০৬:০৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]