Daily Sunshine

প্রতিমা বিসর্জনের সময় গান বাজালে ব্যবস্থা নেবে পুলিশ

Share

স্টাফ রিপোর্টার: আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে শারদীয় দুর্গাপূজা। উৎসব শেষে ১৫ অক্টোবর করা হবে প্রতিমা বিসর্জন। সাধারণত ওই সময় উচ্চশব্দে গান-বাজনা বাজাতে দেখা যায়। নেচে-গেয়েই দেবী দুর্গাকে বিদায় দেন হিন্দু সম্প্রদায়ের মানুষ।
তবে এবার প্রতিমা বিসর্জনের সময় গান-বাজনা পুরোপুরি নিষিদ্ধ করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। নিষেধাজ্ঞা অমান্য করলে নেওয়া হবে আইনগত ব্যবস্থাও। শনিবার দুপুরে আরএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
এতে বলা হয়, এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় রাজশাহী মহানগরী পুলিশ আইন-১৯৯২ এর ২৬ এর ১(ঢ), ২৯ এর ১(ক), (খ) ও ৩৩এর (ক), (খ) ধারায় অর্পিত ক্ষমতাবলে ১১ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত সকল প্রকার অস্ত্র বহন, আতশবাজি, পটকা ফুটানো, বিস্ফোরক দ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রয়, ব্যবহার এবং প্রতিমা বিসর্জনের সময় উচ্চস্বরে মাইক বাজানো ও গান-বাজনা নিষিদ্ধ করা হয়েছে।
এ ছাড়া, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ১৯ (১) ধারায় অর্পিত ক্ষমতাবলে পূজামন্ডপ ও তার আশেপাশে এবং প্রতিমা বিসর্জনকালে যে কোন ধরণের মাদক দ্রব্য যেমন- দেশী ও বিদেশী মদ, স্পিরিট/অ্যালকোহল, ফেনসিডিল, গাঁজা, ইয়াবা, হেরোইন, প্যাথেডিন ইত্যাদি নেশাজাতীয় দ্রব্য বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করা হলো।
প্রতিমা বিসর্জনের সময় কোন ধরণের শোভাযাত্রা, মেলা কিংবা অন্য কোন অনুষ্ঠান, হাউজি কিংবা জুয়ার আসরের আয়োজন করা যাবে না। এসব নির্দেশনা না মানলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আরএমপি।

অক্টোবর ১০
০৫:৫৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ