Daily Sunshine

বড়াইগ্রামে আ.লীগের মনোনয়ন পরিবর্তনের দাবীতে অবরোধ

Share

বড়াইগ্রাম প্রতিনিধি: বড়াইগ্রামের চান্দাই ইউপি নির্বাচনে তথ্য জালিয়াতির মাধ্যমে ভূঁয়া মুক্তিযোদ্ধার পরিচয় কাজে লাগিয়ে জামায়াত নেতার মেয়েকে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে দাবি করেছেন স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা। এসব অভিযোগ তুলে শনিবার দলীয় মনোনয়ন পরিবর্তনের দাবীতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন তারা।
দুপুরে চান্দাই বাজারে বিক্ষোভ মিছিল শেষে জোনাইল-রাজাপুর সড়ক অবরোধ করে সমাবেশ করেন তারা। সমাবেশে চান্দাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আনিছুর রহমান, সহ-সভাপতি আফজাল হোসেন সরদার, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক মোল্লা, আওয়ামীলীগ নেতা আমিনুল ইসলাম বকুল ও এসএম মেহেদী পারভেজ বক্তব্য রাখেন।
সমাবেশে বক্তারা বলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি শাহনাজ বেগমের নামের সাথে মিল থাকায় ওই পদবী এবং স্বামীর মুক্তিযোদ্ধার পরিচয় ব্যবহার করে দলীয় মনোনয়ন পেয়েছেন শাহনাজ পারভীন। কিন্তু তার স্বামী একজন ভুঁয়া মুক্তিযোদ্ধা এবং বাবা মমতাজ উদ্দিন পাবনার ঈশ^রদী উপজেলার মসজিদ মোড় এলাকার জামায়াত নেতা। একজন জামায়াত নেতার সন্তান নৌকার মনোনয়ন পেতে পারে না। এছাড়া বিগত সংসদ নির্বাচনেও তার স্বামী দলীয় প্রার্থী আব্দুল কুদ্দুসের প্রকাশ্য বিরোধিতা করে ধানের শীষের পক্ষে ভোট চেয়েছেন, যার প্রমাণ আমাদের হাতে রয়েছে। তাই অবিলম্বে এ মনোনয়ন বাতিল করে প্রকৃত আওয়ামীলীগ দলীয় যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা।
এ ব্যাপারে আওয়ামীলীগের মনোনয়নপ্রাপ্ত শাহনাজ পারভীন বলেন, আমার স্বামী সাবেক চেয়ারম্যান আতাউর রহমান জিন্নাহ একজন প্রকৃত মুক্তিযোদ্ধা। তার দলীয় কর্মকান্ডের ভিত্তিতে প্রধানমন্ত্রী তাকে বারবার মনোনয়ন দিয়েছেন। তিনি মারা যাওয়ায় এবার আমাকে নৌকার মনোনয়ন দেয়া হয়েছে। আমার পিতা জামায়াত করেন এ তথ্যটি সত্য না। মনোনয়ন বঞ্চিত হয়ে তাকে বিতর্কিত করতেই এসব অপপ্রচার করা হচ্ছে বলে তিনি দাবী করেন।

অক্টোবর ১০
০৫:৫১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ