Daily Sunshine

রাজশাহীতে দুর্গাপূজায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মতবিনিময় সভা

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে আসন্ন শারদীয় দূর্গা পূজা ২০২১ উপলক্ষে সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণসহ সার্বিক বিষয়ে মহানগরীর বিভিন্ন পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে আরএমপি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ ০৯ অক্টোবর ২০২১ বিকেল ৩.০০ টায় আরএমপি’র পিওএম কনফারেন্স অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আরএমপি’র পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক মহোদয়।
এবার রাজশাহী মহানগরী এলাকায় পূজামন্ডপের সংখ্যা ৯২টি। কোভিড-১৯ পরিস্থিতিতে আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২১ যথাযথ ধর্মীয় বাধ্যবাধকতায় আলোকে উদযাপন উপলক্ষে আইন শৃঙ্খলা সংক্রান্তে বিশেষ সভায় সম্মানিত পুলিশ কমিশনার রাজশাহী মহানগরী এলাকার আইন শৃংখলা পরিস্থিতি যেন স্বাভাবিক থাকে ও প্রতিমা প্রস্তুত করণ, প্রতিমা প্রস্তুত কালীন এবং পূজা চলাকালীন নিরাপত্তার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় উপস্থিত হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ আইন শৃংখলা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করেন।
পুলিশ কমিশনার মহোদয় তার বক্তব্যে আরো বলেন দুর্গাপূজাকে কেন্দ্র করে আরএমপি’র পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে এবং ইতোমধ্যে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। তিনি গুরুত্বপূর্ণ পূজামন্ডপগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের জন্য নেতৃবৃন্দকে আহবান জানান।
পূজামন্ডপ গুলোতে পুরুষ ও নারীদের জন্য পৃথক প্রবেশ ও নির্গমণ লাইন রাখার এবং পূজা মন্ডপে পুরুষ ও মহিলা আলাদা আলাদা স্বেচ্ছাসেবক রাখার উপর বিশেষভাবে গুরুত্ব আরোপ করেন। থানার অফিসার ইনচার্জগণকে পূজা কমিটির সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার নির্দেশ প্রদান করেন এবং ট্রাফিক বিভাগকে ট্রাফিক ব্যবস্থাপনা জোরদার করার জন্য নির্দেশ প্রদান করেন। যাতে করে দর্শনার্থীরা নির্ভিঘ্নে পূজামন্ডপ দর্শণ করতে পারে। প্রতিটি পূজামন্ডপ কমিটিকে সকল ধর্মের সমন্বয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি কমিটি গঠনের আহবান জানান।
উল্লেখ্য যে, প্রতিমা বিসর্জনকালে কোন ধরণের শোভাযাত্রা, মেলা কিংবা অন্য কোন অনুষ্ঠান, হাউজি কিংবা জুয়ার আসরের আয়োজন করা যাবে না। এমনকি সকল প্রকার অস্ত্র বহন, আতশবাজি, পটকা ফুটানো, বিস্ফোরক দ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রয়, ব্যবহার এবং পূজা বিসর্জনের সময় উচ্চস্বরে মাইক বাজানো, গান বাজনা এবং নেশাজাতীয় দ্রব্য ক্রয়/বিক্রয় করা থেকে বিরত থাকার জন্য বিধি নিষেধ রয়েছে।
উক্ত সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান পিপিএম, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেন, আরএমপি’র উর্ধ্বতন পুলিশ অফিসারবৃন্দ, র‌্যাব-৫, ডিজিএফআই ও এনএসআই এর প্রতিনিধিবৃন্দ সহ সকল থানার অফিসার ইনচার্জগণ এবং টিআই (১)।
এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, তপন কুমার সেন, ট্রাষ্টি, হিন্দু কল্যাণ ট্রাষ্ট, বৃহত্তর রাজশাহী, অনিল কুমার সরকার, সিনিঃ সহসভাপতি, বাংলাদেশ পূজা উদযাপন কমিটি সহ হিন্দু, বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগরীসহ পূজা উদযাপন কমিটি রাজশাহী মহানগর ও পবার নেতৃত্ববৃন্দ।

অক্টোবর ১০
০৫:৫১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]