Daily Sunshine

স্কুল শিক্ষকদের সাথে রক্ষাগোলা নেতৃবৃন্দের মতবিনিময় সভা

Share

স্টাফ রিপোর্টার : সেন্টার ফর ক্যাপাসিটি বিল্ডিং অব ভলান্টারী অর্গানাইজেশনের (সিসিবিভিও) আয়োজনে ও ব্রেড ফর দি ওয়ার্ল্ড, জার্মানীর সহযোগিতায় রাজশাহীর গোদাগাড়িতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলার রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সিসিবিভিও পরিচালিত রক্ষাগোলা গ্রামভিত্তিক স্থিতিশীল খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য স্কুলে সেবার মান বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত সভায় রক্ষাগোলা নেতৃবৃন্দের পাশাপাশি স্থানীয় স্কুল শিক্ষকবৃন্দ, ধর্মীয় নেতা, সুশীল সমাজের প্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সভায় রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনসমূহের নেতৃবৃন্দের সাথে স্কুল শিক্ষকদের সম্পর্ক উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের সমস্যা ও সমাধান, স্কুল পর্যায়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের অগ্রাধিকার দেয়ার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
সিসিবিভিওর সমন্বয়কারী মো. আরিফের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: কামরুজ্জামান। সিসিবিভিওর প্রশিক্ষন সমন্বয়কারী নিরাবুল ইসলাম নিরবের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন রক্ষাগোলা সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা প্রসেন এক্কা ও সভাপতি অজয় মিঞ্চ, মহিশালবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হায়দার আলী, গোদাগাড়ী উপজেলা হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি কৃষ্ণ কুমার সরকার, রক্ষাগোলা সংগঠনের নেতা অভিলাশ বিশ^াস। সিসিবিভিওর মনিটরিং অফিসার সাহাবুদ্দিন সিহাব, নারী উন্নয়ন কর্মকর্তা চন্দনা সরকার, শিক্ষা উন্নয়ন কর্মকর্তা ইমরুল সাদাত প্রমূখ।
সভায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের ভাষাগত সমস্যা, ভয়, পড়ানোর বিষয় না বুঝে শিক্ষকের কাছে প্রকাশ করতে না পারা, লজ্জা পাওয়া, দারিদ্রতা, বাল্যবিবাহ, পারিবারিক পরিবেশ ও সহযোগিতার ঘাটতি, পারিবারিক ও সামাজিক উৎসাহ না থাকা, অভিভাবকদের স্কুল বিমুখতা, ধর্মীয় ক্লাশে সমস্যা ও অনিয়মিত হওয়ার বিষয়ে বিস্তারিত আলোচনা করে সমাধান বের করা হয়।

অক্টোবর ১০
০৫:৪২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]