Daily Sunshine

রাজশাহীর ১৬ ইউপিতে নৌকার প্রার্থী চুড়ান্ত

Share

স্টাফ রিপোর্টার : দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বৃহস্পতিবার (৭ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা প্রার্থী চূড়ান্ত করা হয়।
পরে দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়। যার মধ্যে রাজশাহী জেলার রয়েছে ১৬টি ইউনিয়নের। এর মধ্যে গোদাগাড়ী উপজেলায় নয়টি ও তানোরে সাতটি ইউনিয়ন।
এসব ইউনিয়নের মধ্যে গোদাগাড়ী উপজেলার গোদাগাড়ী ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন মাসিদুল গনি, মোহনপুরে খাইরুল ইসলাম, পাকড়ী ইউনিয়নে জালাল উদ্দিন, রিশিকুলে শহিদুল ইসলাম, গোগ্রামে মজিবুর রহমান, মাটিকাটা ইউনিয়নে শহিদুল করিম শিবলী, দেওপাড়ায় বেলাল উদ্দিন, বাসুদেবপুরে শফিকুল ইসলাম ও চর আষাড়িয়াদহ ইউনিয়নে শহীদুল্লাহ।
অপরদিকে, তানোর উপজেলার কমলা ইউনিয়নে মাইনুল ইসলাম, বাধাইড়ে আতাউর রহমান, পাঁচন্দর ইউনিয়নে আব্দুল মতিন, সরনজাই ইউনিয়নে মো, মালেক, তালন্দ ইউনিয়নে আবুল কাসেম, কামারগাঁয় ফজলে রাব্বী মিঞা ও চান্দুড়িয়ায় মজিবর রহমান।
এদিকে, আসন্ন দশটি পৌরসভা নির্বাচনের প্রার্থী চুড়ান্ত করেছে আওয়ামী লীগ। এরমধ্যে রংপুর বিভাগে দুইটি, রাজশাহী বিভাগে দুটি, খুলনা বিভাগে একটি, ঢাকা বিভাগে দুটি এবং চট্রগ্রাম বিভাগে তিনটি পৌরসভা রয়েছে।
বৃহস্পতিবার আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভায় এসব প্রার্থী চূড়ান্ত করা হয়। তবে রাতে চুড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।
যারা আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী হয়েছেন- ঢাকা বিভাগের নরসিংদী জেলার ঘোড়াশাল পৌরসভায় মো. আল মুজাহিদ হোসেন ও কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া পৌরসভায় মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ।
চট্রগ্রাম বিভাগের ব্রাক্ষণবাড়িয়া জেলার কসবা পৌরসভায় মো. গোলাম হাক্কানী, ফেনী জেলার ছাগলনাইয়া পৌরসভায় মোহাম্মদ মোস্তফা এবং খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভায় মো. রফিকুল আলম (কামাল)।
রংপুর বিভাগের দিনাজপুর জেলার ঘোড়াঘাট পৌরসভায় মো. ইউনুছ আলী ও নীলফামারী জেলার ডোমার পৌরসভায় গনেশ কুমার আগর ওয়ালা।
রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর পৌরসভায় মো. মোখলেসুর রহমান ও বগুড়া জেলার সোনাতলা পৌরসভায় মো. শাহিদুল বারী খাঁন।
খুলনা বিভাগের নড়াইল জেলার লোহাগড়ার সৈয়দ মসিয়ুর রহমান। এদিকে মনোনয়ন বোর্ডের যৌথ সভায় মৃত্যুজনিত কারণে স্থগিত হওয়া দুইটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রার্থীও চূড়ান্ত করা হয়।
এগুলো হলো- বাগেরহাট মোড়েলঞ্জের খাউলিয়া ইউনিয়ন পরিষদে মো. সাইদুর রহমান ও রামপালের রাজনগর ইউনিয়ন পরিষদে মোসা সুলতানা পারভীন।

অক্টোবর ০৮
০৬:৩৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]