Daily Sunshine

যেকোন দুর্যোগে কাজ করবে জামিল ব্রিগেড

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে করোনার ভয়াবহ পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক দল গঠন করে জরুরি সেবাদানের মাধ্যমে নজির স্থাপন করেছে শহিদ জামিল ব্রিগেড। তবে এখন থেকে কেবল করোনা নয়, রাজশাহীতে আগত যেকোন মহামারি বা দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখতে চায় সেচ্ছায় সেবাদানকারী এই সংগঠনটি।
এ লক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে রাজশাহী জেলা সমাজসেবা অধিদপ্তরে জামিল ব্রিগেডের সরকারি নিবন্ধনের জন্য আবেদনপত্র দাখিল করা হয়েছে। সমাজসেবা অধিদপ্তরের রেজিস্ট্রেশন অফিসার হামিদুল ইসলামের কাছে আবেদনসহ প্রয়োজনীয় কাগজ-পত্র দাখিল করেন জামিল ব্রিগেডের সদস্যরা।
এনিয়ে জানতে চাইলে জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু জানান, ‘যেহেতু আমরা মানুষের পাশে দাঁড়ানোর জন্য ব্রিগেড করেছি, যেহেতু শুধু করোনা মহামারি নয়; রাজশাহীতে আগত যেকোন দুর্যোগে আমরা মানুষের পাশে দাঁড়াতে চাই। বর্তমানে জামিল ব্রিগেড মৌখিকভাবে কাজ করছে। এটিকে সার্বজনিন ও প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার লক্ষ্যেই আজকে সরকারি নিবন্ধনের জন্য আবেদন করা হয়েছে। আমাদের যেহেতু একটি মানবিক স্বেচ্ছসেবক টিম আছে, সুতরাং আমরা আশা করি কাজটি সফলভাবে করতে পারবো।’
এসময় উপস্থিত ছিলেন, শহিদ জামিল ব্রিগেডের মনিটরিং সেলের সদস্য আব্দুল মতিন, নাজমুল করিম অপু, সীতানাথ বণিক, বোয়ালিয়া থানার সমন্বয়কারী ওহিদুর রহমান, ব্রিগডের সদস্য বিশু শেখ, আলাউদ্দীন প্রমুখ।

অক্টোবর ০৮
০৬:২৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]