Daily Sunshine

কাতারে চোখ রেখে মাঠে নামছে আর্জেন্টিনা, ব্রাজিল

Share

স্পোর্টস ডেস্ক: কাতারের টিকিট পাওয়ার লড়াইয়ে দারুণ গতিতে ছুটছে ব্রাজিল ও আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ৮ ম্যাচ শেষে এই অভিযাত্রায় কেবল তারাই অপরাজিত। করোনা কোয়ারেন্টাইন বিতর্কের কারণে দুই দলের মুখোমুখি লড়াই স্থগিত হওয়ার কারণে অন্য দলগুলোর চেয়ে এক ম্যাচ কম খেলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। আরেক দফা মাঠে নামছে তারা।
শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৫টায় প্যারাগুয়ের মাঠে খেলবে আর্জেন্টিনা। তার আধঘণ্টা পর সাড়ে ৫টায় ব্রাজিলকে স্বাগত জানাবে ভেনেজুয়েলা। সম্প্রতি দুই প্রতিপক্ষকেই হারানোর স্বাদ পেয়েছে তারা। কোপা আমেরিকার গ্রুপ পর্বে ব্রাজিল ৩-০ গোলে উড়িয়ে দেয় ভেনেজুয়েলাকে। আর একই প্রতিযোগিতায় ১-০ গোলে প্যারাগুয়েকে হারায় আর্জেন্টিনা। এই দলটির বিপক্ষে পাঁচ ম্যাচে সেটি ছিল আলবিসেলেস্তেদের প্রথম জয়।
অজেয় থাকার সুবাদে স্বাভাবিকভাবে শীর্ষ দুটি স্থানে ব্রাজিল ও আর্জেন্টিনা। শতভাগ সাফল্যে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর চিলি, কলম্বিয়া ও প্যারাগুয়ের সঙ্গে পয়েন্ট হারানোর মাশুল দিয়ে ১৮ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে দুইবারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা। সব ধরনের প্রতিযোগিতায় টানা ২২ ম্যাচ অজেয় থাকার মর্যাদা ধরে রাখার লক্ষ্য আর্জেন্টিনার। এই দফায় তারা উরুগুয়ে ও পেরুকেও মোকাবিলা করবে। আগেভাগেই দেশে পা রেখেছেন এমিলিয়ানো মার্টিনেজ, রোমেরোরা। পরে এসেছেন লিওনেল মেসি। বলিভিয়ার বিপক্ষে শেষ ম্যাচে হ্যাটট্রিক করে দক্ষিণ আমেরিকার শীর্ষে গোলদাতা হয়েছেন। সম্প্রতি পিএসজির জার্সিতেও প্রথম গোলের দেখা পেয়েছেন।
গুরুত্বপূর্ণ তিন ম্যাচ সামনে রেখে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেছেন, ‘আমি এই গুরুত্বপূর্ণ ম্যাচগুলোর জন্য অধীর আগ্রহে আছি। আশা করি ছেলেরা ভালো অবস্থায় আছে। দলের ৮০ থেকে ৯০ শতাংশ খেলোয়াড় আগে থেকেই আছে।’
এই ম্যাচগুলোর জন্য যখন দল ঘোষণা করা হয়, তখন ইনজুরিতে ছিলেন মেসি ও পাউলো দিবালা। কোপার দল নিয়েই প্যারাগুয়ের মুখোমুখি হওয়ার ইঙ্গিত দেন স্কালোনি। কিন্তু ম্যাচের আগের দিনের অনুশীলনে চারটি পরিবর্তন করতে দেখা গেছে তাকে। গঞ্জালো মন্তিয়েলের জায়গায় নাহুয়েল মলিনাকে রাখেন। এছাড়া জিও ল চেলসোর বদলে আলেজান্দ্রো পাপু গোমেজ, অ্যাঞ্জেল ডি মারিয়ার জায়গায় অ্যাঞ্জেল কোরেয়া ও জোয়াকুইন কোরেয়া খেলেন লাউতারো মার্টিনেজের জায়গায়। তাই সম্ভাব্য একাদশে কিছুটা পরিবর্তন এলে তাতে অবাক হওয়ার কিছু নেই।

অক্টোবর ০৮
০৬:২৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]