Daily Sunshine

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্ত বিভাগীয় অনলাইন কুইজ প্রতিযোগিতা

Share

স্টাফ রিপোর্টার: বরেন্দ্র বিশ্ববিদ্যালয় বিজনেস ক্লাবের আয়োজনে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আন্তঃবিভাগীয় অনলাইন কুইজ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। অনলাইন প্লাটফর্ম জুম ক্লাউড মিটিং এর মাধ্যমে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় সভাপতি হিসেবে যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান এবং ব্যবসায় ও আইন অনুষদের ডিন ড. কানিজ হাবিবা আফরিন এবং সঞ্চালনায় ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক সানজিদা পারভীন।
প্রতিযোগিতামূলক চাকরির বাজারে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সাধারণ জ্ঞান চর্চার বিকল্প নেই। এই অনুষ্ঠানটির মাধ্যমে শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি জানার আগ্রহ বৃদ্ধি করার মাধ্যমে তাদের মেধা বিকাশ, চিন্তাশক্তি এবং মনস্তাত্ত্বিক উন্নয়নে সহায়তা করবে। তাই এই প্রতিযোগিতার মূলমন্ত্র ছিল ‘ডিসকোভার ইয়োর ইনার স্ট্রেইন্থ’।
তিনটি পর্বের এই কুইজ প্রতিযোগিতা ৫ আগস্ট শুরু হয়ে শেষ হয় ৭ অক্টোবর। যার মধ্যে প্রথম পর্ব অনুষ্ঠিত হয় ৫ আগস্ট, দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয় ১৪ আগস্ট এবং চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয় ৭ অক্টোবর। প্রতিযোগীর সংখ্যা ছিল ১০০ জন। তন্মধ্যে ব্যবসা প্রশাসন বিভাগ হতে ৬৭ জন, সমাজবিজ্ঞান বিভাগ হতে ১১ জন, ইংরেজি বিভাগ হতে ১২ জন, আইন বিভাগ হতে ৩ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ হতে ৪ জন এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগ হতে ৩ জন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন আরুবা মুস্তাফা (৯ সেমিস্টার, ব্যবসায় প্রশাসন বিভাগ); প্রথম রানার্স আপ হন আখলাক আহমেদ (১২ সেমিস্টার, ব্যবসায় প্রশাসন বিভাগ) এবং দ্বিতীয় রানার্স আপ হন আতিয়া হামিনা রহমান (১২ সেমিস্টার, ব্যবসায় প্রশাসন বিভাগ)। প্রতিযোগিতার পুরস্কার বিতরণের মধ্য দিয়ে প্রতিযোগিতার পরিসমাপ্তি ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. কানিজ হাবিবা আফরিন।

অক্টোবর ০৮
০৬:২৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]