Daily Sunshine

ভোটের অপেক্ষা: রাসিকের ৯ নং ওয়ার্ডে প্রচারে এগিয়ে রাসেল

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী সটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ডের উপনির্বচনের প্রচার-প্রচারণার শেষ দিনেও টিফিন ক্যারিয়ার প্রতিকের প্রার্থি রাসেল জামানের প্রচার মিছিল ও জনসংযোগ ছিলো চোখে পড়ার মতো। আগামী ৭ অক্টোবর বৃহস্পতিবার ওয়ার্ডটির ৮ হাজার ৯৩৭ জন ভোটার ৫জন প্রার্থর মধ্যে একজনকে তাদের ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচন করবেন। মোট ৪টি কেন্দ্রের প্রতিটিতে ইভিএম পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হবে।
উপনির্বাচনে টিফিন ক্যারিয়ার প্রতিক পেয়েছেন রাসেল জামান, শামিমুর রহমান রিডার রেডিও, একেএম রাশিদুল হাসান টুলু ঠেলাগাড়ি, সোয়েব হাসান বাবু ঘুড়ি এবং সাইফুল্লাহ শান্ত পেয়েছেন করাত প্রতিক। বোয়ালিয়া থানা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সুষ্মিতা রায় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৮ হাজার ৯৩৭ জন ভোটার রয়েছে ৯নং ওয়ার্ডে। প্রার্থীদের মধ্যে আন্তরিকতা নজর কেড়েছে। অভিযোগ বা পাল্টা অভিযোগ এখন পর্যন্ত পাওয়া যায়নি। আমরা আশা করছি ভোট শান্তিপূর্ণ ভাবেই অনুষ্ঠিত হবে।
এদিকে মঙ্গলবার ছিল প্রার্থীদের প্রচার-প্রচারণার শেষ দিন। এদিন বিকেল ৪ টা থেকে সন্ধ্যা পর্যন্ত প্রচার মিছিল ও জন সংযোগ করেন কাউন্সিলর প্রার্থী রাসেল জামান। বিকেলে আয়োজিত রাসেলের প্রচার মিছিলে অন্তত সাড়ে ৩ হাজার ওয়ার্ডবাসী অংশ নেয় বলে জানিয়েছেন তার সমর্থক। যাদের মধ্যে অধিকাংশই ছিলেন নারী। প্রচার মিছিলটি ৯নং ওয়ার্ডের হোসনিগঞ্জ, শেখপাড়া, পাঠানপাড়া ও দরগাপাড়ার বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে রাসেলের বাড়ির সামনে এসে শেষ হয়। প্রচার মিছিল ও জনসংযোগে রাসেলের সমর্থকদের পাশাপাশি স্ত্রী, ভাই ও পরিবারের সদস্যরা অংশ নেয়।
মিছিল শেষে রাসেল জানান, যেসব প্রতিশ্রুত দেয়া হয়েছে তার সবই পুরণ করা হবে। এলকা নয় ওয়র্ডবাসী সার্বিক চাহিদাকে প্রধান্য দেয়া হবে সবার আগে। সকলের সমর্থনে টিফিন ক্যারিয়ার প্রতিক জয়ী হবে ইনশা আল্লাহ। এসময় তিনি কারও উকশানীতে কান না দিতে আহ্বন জানিয়ে ওয়ার্ডবাসীকে বলেন, নির্বাচন ঘিরে কোনো প্রকার নোংরামির রাজনীতি আমরা করবো না। সকলেই সতর্ক থাকবেন। সকলেই আমরা এলকার সন্তান। ভোটের দিন সকলে শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল ভাবে ভোট প্রাদন করবেন। আইনের প্রতি শদ্ধাশীল থাকবেন।
পরে তিনি ৯নং ওয়ার্ডের বিভিন্ন বাড়িতে গিয়ে জনসংযোগ করেন ও ওয়ার্ডের উন্নয়নের স্বার্থে টিফিন ক্যারিয়ার প্রতিকের জন্য ভোট চান।
ব্যবসায়ী আওয়াল জানান, আগামী ৭ অক্টোবর ৯ নং ওয়ার্ডে ভোট। এই উপনির্বাচন ঘিরে এলাকাবাসীর মধ্যে আগ্রহ সৃষ্টি হয়েছে। সবাই এলাকার উন্নয়ন চায়। এলাকাবাসী যোগ্য প্রার্থী নিবাচনে ভুল করবে না উল্লেখ করে আওয়াল জানান, রাসেল এলাকায় এমনিতেই জনপ্রিয়। শুধু নির্বাচন ঘিরে নয়, রাসেল এলাকার যুব সমাজ ও দরিদ্রদের জন্য বহু আগ থেকেই কাজ করে চলেছেন। করোনার মধ্যে এলাকার অন্তত ৩ হাজার ৫০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌছে দিয়েছে রাসেল। আগামীতে রাসেল ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হলে এর সুফল পাবে ওয়ার্ডবাসী। এলাকার জনসংযোগগুলোতে এখন পর্যন্ত রাসেলের পক্ষে অংশগ্রহণ বেশি লক্ষ্য করা গেছে।
প্রসঙ্গত, জুলাই মাসে ওয়ার্ডটির কাউন্সিলন বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদু চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার অবর্তমানে ওয়ার্ডটির কাউন্সিলর পদ ফাঁকা হয়।

অক্টোবর ০৬
০৫:০৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ