Daily Sunshine

বাগমারায় জমি ফিরে পেতে কৃষকের আকুতি

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় নিজের বসতবাড়ি ও জমি ফিরে পাওয়া দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগি কৃষক আপেল মামুদ রাজ্জাক। তিনি উপজেলার বড় বিহানালীর মৃত রিয়া উদ্দিনের ছেলে।
মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন। তিনি বলেন, স্থানীয় রেজাউলের অত্যাচারে অতিষ্ঠ হয়ে তিনি দীর্ঘ ২৫দিন থেকে ঘর ছাড়া হয়েছেন।আপেল মামুদ জানান, দখলকৃত জমির পরিমান মোট ৫৪ শতাংশ। এর মধ্যে ২৭ শতাংশ আপেলের। এছাড়া কিছু জমি প্রতিবেশী আবদুল আজিজের। আব্দুল আজিজ নিজের প্রয়োজনে কিছু জমি বিক্রি করেছেন। এর পরে তার জমি কম হয়ে গেছে। বর্তমানে তিনি আপেলের ২৭ শতাংশ থেকে নিয়ে নিজের জমি পুরন করছেন। সংবাদ সম্মেলনে আপেল নিজেই লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় তিনি জানান, বর্তমানে আমি নির্যাতনের শিকার। আমার প্রতিপক্ষ আব্দুল আজিজ আমার সম্পত্তি দখল করে নিয়েছে। আমি বিষয়টি ২২ জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও এর সহযোগীতা চাইলে তিনি বর্তমান চেয়ারম্যানকে ফোন করে বিষয়টি দেখতে বলেন।এ নিয়ে ২৪ আগস্ট কোর্টে মামলা করার পর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সম্পত্তিতে স্থিতি অবস্থা বজায় রাখার জন্য ১৪৪ দন্ড বিধি ধারা প্রদান করেন। তিনি বলেন, আদালতের আদেশ যথাযথভাবে পুলিশের কাছে দাখিল করা হলেও আওয়ামীলীগ নেতা রেজাউল করিম রেজা প্রতিপক্ষকে সহযোগীতা করে আমার সম্পত্তিতে সীমানা প্রাচীর ও দুইটি টিন ঘর এবং রাস্তা নির্মাণ কাজে প্রত্যক্ষ সহযোগীতা করেছে।
সংবাদ সম্মেলনে তিনি জানান, আমি ২৫ দিন থেকে বাড়ি ছাড়া। আমার ছেলে মেয়ে এবং স্ত্রী নওগাঁ জেলার ধামইরহাট থানায় আমার শশুর বাড়িতে অবস্থান করছে। আমার ছেলে মেয়ে পড়াশুনা থেকে বঞ্চিত।

অক্টোবর ০৬
০৫:০৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ