Daily Sunshine

রাবির ভর্তি পরীক্ষার ফল ১০ অক্টোবর

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল, ভর্তি ও ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে। নির্ধারিত তারিখ অনুযায়ী আগামী ১০ অক্টোবর ফল প্রকাশ শুরু হবে। আর ক্লাস শুরু হবে আগামী পহেলা ডিসেম্বর।
মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক আজিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৯ সেপ্টেম্বর শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ফল ও ভর্তি কার্যক্রম এবং ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়।
সিদ্ধান্ত অনুযায়ী, ফল প্রকাশ ১০ অক্টোবর থেকে শুরু হবে এবং ক্রমান্বয়ে বিভিন্ন ইউনিটের ফল প্রকাশ হবে। ২৫ অক্টোবর থেকে ভর্তি শুরু হয়ে শেষ হবে ২৯ নবেম্বর। এ ছাড়া প্রথম বর্ষের ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।
এদিকে স্বাস্থ্যবিধি মেনে মঙ্গলবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন তিন শিফটে ‘এ’ মানবিক ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল থেকে শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত হয় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় ছিলো দীর্ঘ লাইন।
বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যারা সবাইকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিশ্চিত করে কেন্দ্রে প্রবেশ করান। ‘এ’ ইউনিটে মোট ১ হাজার ৯৭১ আসনের আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিতে নিবন্ধন করেছেন ৪৩ হাজার ৫৫৮ জন।
এতে প্রতি আসনের জন্য প্রতিদ্বন্দীতা করছেন গড়ে ২৩ পরীক্ষার্থী। পরীক্ষা শেষ করে শিক্ষকরা জানান, করোনাকালে শিক্ষার্থীদের প্রস্তুতির বিষয়টি মাথায় রেখেই প্রশ্নপত্র প্রস্তুত করা হয়েছে। যা পরীক্ষার্থীদের জন্য সহায়ক হয়েছে।
এছাড়া শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত অঞ্চলভিত্তিক বা গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা গ্রহনের দাবি জানান অভিভাবকরা। আজ বুধবার ‘বি’ বাণিজ্য ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অক্টোবর ০৬
০৫:০৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ