Daily Sunshine

আজ থেকে অনুশীলনে মাহমুদউল্লাহ-মুশফিকরা

Share

স্পোর্টস ডেস্ক: ওমানে পৌঁছে বাংলাদেশ ক্রিকেট দলের একদিনের রুম কোয়ারেন্টিন শেষ হচ্ছে সোমবার। কোভিড নেগেটিভ হওয়া সাপেক্ষে পরদিন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঠের প্রস্তুতিতে নেমে পড়বে মাহমুদউল্লাহর দল।
মাসকাটের ওমান ক্রিকেট একাডেমি গ্রাউন্ডে মঙ্গলবার স্থানীয় সময় দুপুর দেড়টা (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা) থেকে অনুশীলন করবে বাংলাদেশ দল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে স্থানীয় সময় সোমবার ভোর চারটার দিকে মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরে নামে মাহমুদউল্লাহ-মুশফিকুর রহিমদের বহনকারী বিমান।
সাইক্লোন শাহিনের প্রভাবে রোববার বাংলাদেশের যাত্রা নিয়ে শুরুতে শঙ্কা জাগে। দুপুরে মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরে সব ফ্লাইট স্থগিত করা হয়। এই অনিশ্চয়তার মধ্যেই নির্ধারিত সময়ের পৌনে তিন ঘণ্টা পর রাত দেড়টায় ঢাকা থেকে যাত্রা শুরু করে বাংলাদেশ দল।
তিন দিন অনুশীলনের পর ওমানে হওয়ার কথা নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ। এরপর অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। সেখানে এক দিন কোয়ারেন্টিন শেষে এক দিন হবে অনুশীলন। ১২ ও ১৪ অক্টোবর আবু ধাবিতে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। দুটি প্রস্তুতি ম্যাচ খেলে দল আবার ওমানে ফিরবে ১৫ অক্টোবর।
এবার এক দিন অনুশীলনের পরই শুরু বিশ্বকাপের লড়াই। ১৭ অক্টোবর প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। এরপর ১৯ অক্টোবর খেলা স্বাগতিক ওমানের সঙ্গে, ২১ অক্টোবর পাপুয়া নিউ গিনির বিপক্ষে। প্রথম পর্ব উতরাতে পারলে সুপার টুয়েলভ খেলতে ২২ অক্টোবর আবার আমিরাতে যাবে দল। জৈব-সুরক্ষা বলয়ে বিশ্বকাপ আয়োজন করা হলেও পাঁচদিন পরপরই কোভিড পরীক্ষা করানো হবে বলয়ে থাকা সবার।

অক্টোবর ০৬
০৪:৫২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]