Daily Sunshine

সাকিবের ফেরার ম্যাচে কলকাতার জয়

Share

স্পোর্টস ডেস্ক: একাদশে হচ্ছিল না জায়গা। লম্বা সময় কেটেছে ডাগআউটে বসে। মাঠে নামার সুযোগ পেয়েই দুই হাতে লুফে নিলেন সাকিব আল হাসান। দুর্দান্ত বোলিংয়ে ফেরার ম্যাচ রাঙালেন কলকাতা নাইট রাইডার্সের এই স্পিনিং অলরাউন্ডার। পরে শুবমান গিলের দারুণ ফিফটিতে জিতল তারা।
দুবাইয়ে রোববার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৬ উইকেটে জিতেছে কলকাতা। ১১৬ রানের লক্ষ্যে ২ বল আগে পৌঁছেছে তারা। কলকাতার জয়ের নায়ক গিল ১০ চারে ৫১ বলে করেন ৫৭ রান। ব্যাটিংয়ে নামতে হয়নি সাকিবকে। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এর আগে বল হাতে সাকিব ৪ ওভারে ২০ রান দিয়ে নেন এক উইকেট। বাঁহাতি স্পিনে ডট দেন ১০টি বল। একটি বাউন্ডারি হজম করেন স্পেলের শেষ ওভারে।
ভালো বোলিং করেন দলের বাকিরাও। সুনিল নারাইন উইকেটশূন্য থাকলেও ৪ ওভারে দেন কেবল ১২ রান। দলে ফেরা সাকিবের হাতে সপ্তম ওভারে বল তুলে দেন ওয়েন মর্গ্যান। আক্রমণে এসেই দলকে সাফল্য এনে দেন বাঁহাতি স্পিনার। নিজের বলে দুর্দান্ত ফিল্ডিংয়ে সরাসরি থ্রোয়ে রান আউট করেন কেন উইলিয়ামসনকে।
তার প্রথম চার বল থেকে তিন রান পায় হায়দরাবাদ। পঞ্চম বলটি লেগ সাইডে ঠেলে সিঙ্গেলের জন্য দৌড় দেন উইলিয়ামসন। দ্রুত বল কুড়িয়ে নন-স্ট্রাইক প্রান্তের স্টাম্প সরাসরি থ্রোয়ে ভেঙে দেন সাকিব। শেষ বলের সিঙ্গেলে ৪ রান দিয়ে ওভার শেষ করেন তিনি। নবম ওভারে আবার আক্রমণে সাকিব। দারুণ বোলিংয়ে প্রথম তিন বলে রান দেন কেবল দুই। চতুর্থ বলটিতে পেয়েছিলেন প্রিয়ম গার্গের ফিরতি ক্যাচ। কিন্তু কয়েকবারের চেষ্টায়ও হাতে জমাতে পারেননি তিনি। তার এই ওভার থেকেও আসে ৪ রান।
একাদশ ওভারে বল হাতে পেয়ে প্রথম বলেই উইকেট নেন সাকিব। তার অফ স্টাম্পের বেশ বাইরের বল উইকেট ছেড়ে বেরিয়ে এসে মারার চেষ্টায় ব্যাটে-বলে করতে পারেননি অভিষেক শর্মা। স্টাম্পড হয়ে ফিরে যান হায়দরাবাদের বাঁহাতি এই ব্যাটসম্যান। অসাধারণ বোলিংয়ে কেবল দুই রান দিয়ে ওভার শেষ করেন তিনি।
নিজের শেষ ওভারটি ভালো কাটেনি সাকিবের। তার করা ত্রয়োদশ ওভারের দ্বিতীয় বলটি উইকেট ছেড়ে বেরিয়ে এসে কাউ কর্নার দিয়ে ছক্কায় ওড়ান জীবন পাওয়া প্রিয়ম। ৪ ওভারের স্পেলে ওই একটিই বাউন্ডারি হজম করেন তিনি। সঙ্গে চার সিঙ্গেলে ১০ রান দিয়ে শেষ হয় তার ওভার। ম্যাচটি জিতে প্লে অফে খেলার আশাও বাঁচিয়ে রাখল কলকাতা।

অক্টোবর ০৫
০৫:৪০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]