Daily Sunshine

প্রতি আসনের বিপরীতে লড়বেন ৩১ শিক্ষার্থী : রাবিতে ভর্তি পরীক্ষা শুরু

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ। সোমবার সকাল ৯টা থেকে বিজ্ঞান অনুষদভূক্ত সি ইউনিটের পরীক্ষা দিয়ে ৩ দিনব্যাপী এই ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। প্রতিটি আসনের বিপরীতে লড়ছেন প্রায় ৩১ ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী। এরই মধ্যে ভর্তিচ্ছু ও অভিভাবকদের পদচারণায় মুখরিত হয়েছে করোনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা বিশ^বিদ্যালয় প্রাঙ্গণ। এদিকে ভর্তিপরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ও ভর্তি সহযোগিতার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছে বিশ^বিদ্যালয় প্রশাসন।
রবিবার সরেজমিনে দেখা যায়, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ভর্তিচ্ছু ও অভিভাবকদের আনাগোনায় সরব হয়েছে ক্যাম্পাসসহ বিশ^বিদ্যালয় সংলগ্ন এলাকাগুলো। আবাসিক হলগুলো বন্ধ থাকায় বিভিন্ন মেস ও হোটেলগুলোতে উঠেছেন ভর্তিপরীক্ষার্থীরা। তবে ছাত্রী ভর্তিচ্ছুদের জন্য ছাত্রী হলগুলোতে থাকার ব্যবস্থা করেছে বিশ^বিদ্যালয় প্রশাসন। প্রক্টর দফতর জানায়, ভর্তিপরীক্ষা সুষ্ঠু ও স্বাভাবিকভাবে সম্পন্ন করতে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভর্তিচ্ছুদের সহযোগিতার জন্য তৎপর রয়েছে মহানগর পুলিশ, সিটি কর্পোরেশন, বিএনসিসি, রোভার স্কাউট, ছাত্রলীগ এবং জেলা সমিতিগুলো।
বিশ^বিদ্যালয় জনসংযোগ দফতর সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষায় ৪ হাজার ১৯১টি আসনের বিপরীতে পরীক্ষা দিচ্ছেন ১ লাখ ২৭ হাজার ৬৪৭ ভর্তিচ্ছু। মোট ৩টি ইউনিটে প্রতিদিন ৩ শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২টা থেকে ১টা ও বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘সি’ ইউনিট (বিজ্ঞান) ৪ অক্টোবর, ‘এ’ (মানবিক) ইউনিট ৫ অক্টোবর ও ‘বি’ (বাণিজ্য) ইউনিটের পরীক্ষা ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে।
জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক আজিজুর রহমান বলেন, পরীক্ষা শুরুর অন্তত ৩০ মিনিট আগে ভর্তি-ইচ্ছুকদের নির্ধারিত কক্ষে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা কক্ষে কেবল প্রবেশপত্র ও পরীক্ষাসংক্রান্ত উপকরণ নিয়ে প্রবেশ করতে হবে। কাগজপত্র ছাড়া অন্য কিছু যেমন ইলেকট্রনিক যন্ত্র ইত্যাদি আনা যাবে না।

অক্টোবর ০৪
০৫:৫৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]