Daily Sunshine

গর্ভপাতের অধিকারের দাবিতে উত্তাল যুক্তরাষ্ট্র ৫০ রাজ্যে বিক্ষোভ

Share

সানশাইন ডেস্ক: গর্ভপাতের অধিকারের দাবিতে যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যে বিক্ষোভ করেছেন হাজার হাজার মানুষ। গর্ভপাত নিষিদ্ধ করে নতুন যে আইন করা হয়েছে, হাজার হাজার মানুষ বিক্ষোভ করে সেই আইনের বিরোধিতা করছেন।
রোববার বিবিসি জানায়, বিক্ষোভে অংশ নেওয়া সাধারণ মানুষ জানান, গর্ভপাতের অধিকার মারাত্মকভাবে সীমিত করা। গর্ভপাতের সমর্থকরা আশা করেন, তাদের সাংবিধানিক অধিকার ফিরিয়ে দেওয়া হবে। যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টে গর্ভপাতের বৈধতা দেওয়া ১৯৭৩ সালের একটি আইনের ওপর আগামী কয়েক মাসে শুনানি হবে। বিশেষজ্ঞদের ধারণা, বিতর্কিত ওই আইনে পরিবর্তন আসতে পারে। তবে চূড়ান্ত রায় আসার অনেক আগেই দেশটির হাজার হাজার মানুষ গর্ভপাতের বৈধতার দাবিতে রাস্তায় নেমেছেন।
নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে গভর্নর ক্যাথি হোচুল বলেন, ‘গর্ভপাতের অধিকার নিয়ে লড়াই করতে করতে আমি অসুস্থ ও ক্লান্ত হয়ে পড়েছি। গর্ভপাতের বৈধতার আইন দেশে প্রচলিত একটি আইন। কেউ তা আমাদের কাছ থেকে কেড়ে নিতে পারে না, আজ নয়, কোনোদিন নয়।’ এর আগে ২০১৭ সালে ডোনাল্ড ট্রাম্পের হোয়াইট হাউসে যোগদানের একদিন পর ‘উইমেনস মার্চ‘ এর বার্ষিক আয়োজনে লাখো মানুষ অংশ নিয়েছিল।

অক্টোবর ০৪
০৫:৪৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]