Daily Sunshine

রাজশাহীতে ঝুড়ু হাতে জমি দখলের প্রতিবাদ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর সাগরপাড়ায় জমি দখলের প্রতিবাদে বিহারীরা রোববার ঝাড়ু মিছিল করেছে। বিহারীদের মধ্যে পিয়া, শামীম ও তার স্ত্রী হাসিনা, সেখানকার বাসিন্দা পলি, বেবী, দুলারী, গাফ্ফার, রাজিয়া, সাত্তার ও গাফ্ফার বলেন, এই জমিতে তারা ব্রিটিশ আমল থেকে বসবাস করছেন।
বিহারীদের জমি ক্রয় ও বিক্রয় হয়না। সিএস ও এসএ রেকর্ডে তাদের বাবা দাদাদের চৌদ্দ জনের নাম রয়েছে। কিন্তু আর.এস রেকর্ডে এসে মৃত মজিবুরের নামে প্রায় ১২ থেকে ১৪ আনা সম্পত্তি চলে যায়।
এখানে মোট জমির পরিমান প্রায় ২৪ শতক। যার দাগ নং-৭৯, খতিয়ান নং-৫৯, জে.এল নং-১৪ মৌজা- রামচন্দ্রপুর। এই উদ্ধারে তাদের পূর্বের মালিকগণ তহশিল অফিসে একটি অভিযোগ করেন। কিন্ত পরে তদারকী না করার তা খারিজ হয়ে যায় বলে জানান আব্দুল জব্বার। এখন জমির তারা ১ আনা মালিক বলে জানান তিনি।
জমি উদ্ধারে বা রেকড বাতিল করার জন্য তারাও কোন মামলা দায়ের করেন নি বলে জানান জব্বার। জব্বারসহ অন্যান্যরা অভিযোগ করে বলেন, এখন মজিবুরের ছেলে দিলদার এবং নুরু নামের আরেকজন এই জমি দখল করার জন্য উঠে পরে লেগেছে।
এ বিষয়ে দিলদারের নিকট জানতে চাইলে তিনি বলেন, এই জমি বিহারীদের কখনো ছিলেনা। এটা তাদের রেকর্ডি সম্পত্তি। জোর করে বিহারীরা তাদের জমি দখল দেয়ার পাঁয়তারা করছে। নিজ স্বার্থ চরিতার্থ করতে আর তাদের মদদ দিচ্ছে রাজশাহীর দুই -থেকে তিনজন সাংবাদিক।

অক্টোবর ০৪
০৫:৪৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]