Daily Sunshine

রাবির অবসরপ্রাপ্ত প্রফেসর এএম মোশারফ হোসেনের ইন্তেকাল

Share

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর এএম মোশারফ হোসেন(৮০) রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
তিনি দীর্ঘদিন যাবত বাধ্যর্কজনিত অসুস্থতায় ভুগছিলেন। তার মৃত্যুতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন। তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিষয়ে পঠন-পাঠনে প্রফেসর মোশারফ হোসেনের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
প্রফেসর মোশারফ হোসেন ১৯৩৯ সালে নওগাঁ শহরে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএ (সম্মান) ও এমএ ডিগ্রি লাভ করেন। ১৯৬৫ সালে একই বিভাগে প্রভাষক পদে যোগ দেন ও ১৯৯৭ সালে প্রফেসর পদে উন্নীত হন। তিনি ২০০৪ সালে অধ্যাপনা থেকে অবসর গ্রহণ করেন। তাঁর বেশ কয়েকটি গবেষণা প্রবন্ধ দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে। অধ্যাপনা ছাড়াও তিনি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য, হল প্রাধ্যক্ষ ও বিভাগীয় সভাপতি, বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির সভাপতি, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ সদস্যসহ কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা ও দুই পুত্রের জনক।
আজ বাদ মাগরিব বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা শেষে বিশ্ববিদ্যালয় গোরস্থানে তাঁকে দাফন করা হবে বলে জানা গেছে।

অক্টোবর ০৪
০৫:৪১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ