Daily Sunshine

রাজশাহীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য ছিল ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় উৎপাদনশীলতা’। দিবসটি উপলক্ষে শনিবার বেলা ১১টায় রাজশাহী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক।
প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ শরিফুল হক বলেন, উৎপাদনশীলতা জনগণের জীবনযাত্রার মানোন্নয়নের অন্যতম চাবিকাঠি। শুধু শিল্প নয়, কৃষি ও শিক্ষাসহ অন্যান্য অনেক ক্ষেত্রেই উৎপাদনশীলতার বৃদ্ধি করা যেতে পারে। তিনি আধুনিক প্রযুক্তিতে ধারণাসম্পন্ন দক্ষ জনশক্তি, দলগত কাজ, শ্রমিক-মালিক সম্পর্ক উন্নতকরণে গুরুত্ব আরোপ করেন।
মাননীয় প্রধানমন্ত্রী সোনার বাংলা গড়ার লক্ষ্যে সকল ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধিতে জোর দিয়েছেন উল্লেখ করে অতিরিক্ত জেলা প্রশাসক জানান, চতুর্থ শিল্পবিপ্লবের সাথে তাল মিলিয়ে শিল্পক্ষেত্রে কৃত্রিম বুদ্ধিমত্তাকে উৎপাদনশীলতা বৃদ্ধির ক্ষেত্রে ব্যবহারের গুরুত্ব অপরিসীম। সর্বোপরি রাজশাহী জেলায় উৎপাদনশীলতা বৃদ্ধিতে জেলা প্রশাসন সবসময় ইতিবাচক ও সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
সভায় সভাপতিত্ব করেন বিসিক জেলা কার্যালয়ের জিডিএম উপ-মহাব্যবস্থাপক জাফর বায়েজীদ। সভার শুরুতেই রাজশাহীর বিসিক জেলা কার্যালয়ের জিডিএম উপ-মহাব্যবস্থাপক জাফর বায়েজীদ জাতীয় উৎপাদনশীলতা দিবস সম্পর্কে তথ্যচিত্র মাধ্যমে দিবসটির তাৎপর্য বিস্তারিতভাবে তুলে ধরেন। সভায় নতুন, সম্ভাবনাময় ও প্রতিষ্ঠিত শিল্প উদ্যোক্তাগণসহ উইমেন চেম্বার অব কমার্স এর প্রতিনিধিবৃন্দ, জেলা প্রশাসন ও বিসিক, রাজশাহীর কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অক্টোবর ০৩
০৬:১৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]