Daily Sunshine

বিশ্বকাপে ‘সতেজ থাকতে’ আইপিএল ছাড়ছেন গেইল

Share

স্পোর্টস ডেস্ক: জাতীয় দলের হয়ে ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলতে গত কয়েক মাস ধরে প্রায় টানা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে আছেন ক্রিস গেইল। সামনেই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানেও একই ধকল সইতে হবে। বৈশ্বিক আসরে নিজেকে সতেজ রাখতে তাই আইপিএলের জৈব সুরক্ষা বলয় ছাড়ছেন পাঞ্জাব কিংসের ক্যারিবিয়ান ব্যাটসম্যান।
সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের বাকি অংশে গেইলের না থাকার কথা বুধবার রাতে এক বিবৃতিতে জানায় ফ্র্যাঞ্চাইজিটি। সেখানেই ৪২ বছর বয়সী গেইল ব্যাখ্যা করেন নিজেকে টুর্নামেন্ট থেকে সরিয়ে নেওয়ার কারণ। একই সঙ্গে ধন্যবাদ জানান পাঞ্জাব কিংসকে।
“গত কয়েক মাস ধরে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল, সিপিএল ও আইপিএলে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে আছি আমি। মানসিকভাবে এখন আমি নিজেকে সতেজ রাখতে চাই। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে সাহায্য করার জন্য নতুন করে মনোযোগ দিতে চাই এবং দুবাইয়ে একটু বিশ্রাম নিতে চাই।”
“আমাকে ছেড়ে দেওয়ার জন্য পাঞ্জাব কিংসকে ধন্যবাদ জানাই। আমার শুভকামনা সবসময় দলের সঙ্গে থাকবে। সামনের ম্যাচগুলোর জন্য শুভকামনা।” এই বছর গেইলের ৩৭ ম্যাচের চেয়ে বেশি টি-টোয়েন্টি খেলেছেন কেবল ছয় জন। ম্যাচগুলো খেলেছেন তিনি ওয়েস্ট ইন্ডিজ, সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস, কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ও পাঞ্জাব কিংসের হয়ে। আরব আমিরাতে আইপিএল পুনরায় শুরুর পর দলের তিন ম্যাচের দুটিতে খেলে অবশ্য ১৫ রানের বেশি করতে পারেননি গেইল। ওমান ও আরব আমিরাতে আগামী ১৭ অক্টোবর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে যোগ দেওয়ার আগে দুবাইয়ে সময় কাটাবেন গেইল।
টানা জৈব সুরক্ষা বলয়ে থাকার মানসিক ধকল এড়াতে গেইলের আগেও সিরিজ কিংবা টুর্নামেন্ট থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন আরও কয়েকজন ক্রিকেটার। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগে যেমন ক্রিকেট থেকেই অনির্দিষ্টকালের জন্য বিরতি নেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। ইংল্যান্ডে হওয়া ১০ বলের টুর্নামেন্ট ‘দা হানড্রেড’ থেকে নিজেদের সরিয়ে নেন কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল ও ডেভিড ওয়ার্নার।

অক্টোবর ০২
০৬:১১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ