Daily Sunshine

দশম বার পেছালো রাজশাহীর শাহিন হত্যা মামলার রায়

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর ছাত্রলীগ নেতা শাহিন আলম ওরফে শাহিন শাহ চাঞ্চল্যকর হত্যা মামলার রায় ঘোষণার দিন আরেক দফা পিছিয়েছে। আগামী ২৮ অক্টোবর রায় ঘোষণার নতুন দিন ধার্য করা হয়েছে। বৃহস্পতিবার সকালে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক ওএইচএম ইলিয়াস হোসেন রায়ের নতুন দিন ঘোষণা করেন।
এ নিয়ে দশম বারের মত রায় ঘোষণার দিন পেছাল। এর আগে গত বছরের ১১ নবেম্বর আদালতে এ মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক শেষ হয়। এর পর ১০ ডিসেম্বর মামলার রায় ঘোষণার দিন ছিল। সেদিন রায় ঘোষণার দিন পিছিয়ে ১৪ জানুয়ারি করা হয়।
এ দিনও রায় ঘোষণার দিন আরেকবার পিছিয়ে ১১ ফেব্রুয়ারি করা হয়। এ দিনও দিন পেছাল। নিহত শাহিন শাহ রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রজব আলীর ছোট ভাই। ২০১৩ সালের ২৮ আগস্ট দুপুরে প্রতিপক্ষের হামলায় নিহত হন শাহিন শাহ।
শিক্ষানবিশ আইনজীবী শাহেন শাহ রাজশাহী কোর্ট কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। তাকে হত্যার ঘটনায় তার ভাই যুবলীগ নেতা নাহিদ আক্তার নাহান বাদী হয়ে পর দিন নগরীর রাজপাড়া থানায় একটি হত্যা মামলা করেন।
এর পর মামলার তদন্তকারী কর্মকর্তা রাজপাড়া থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান সিটি করপোরেশনের তৎকালীন ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুনসুর রহমানসহ ৩১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
প্রকাশ্যে এই খুনের ঘটনায় শাহিন শাহর স্বজনরা আসামিদের সর্বোচ্চ শাস্তির অপেক্ষা করছেন। বাদীপক্ষের আইনজীবী বলছেন, তারা আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পেরেছেন। তাদের আশা, আসামিদের সর্বোচ্চ সাজা হবে।
তবে বারবার রায় ঘোষণার দিন পিছিয়ে যাওয়ায় তারা আশাহত হওয়ার কথাও জানিয়েছেন। মামলার বাদী মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার নাহান বলেন, আইনের প্রতি আমরা শ্রদ্ধাশীল, কিন্তু রায় ঘোষণার দিন বারবার পিছিয়ে যাওয়ার কারণে আমরা কিছুটা শঙ্কিত।
তিনি বলেন, আমরা ন্যায়বিচার চাই। দিনদুপুরে প্রকাশ্যে আমার ভাইকে হত্যা করা হয়েছিল। তিনি বলেন, হত্যাকারীদের সবাই দিনের আলোয় দেখেছেন। তার ভাই একজন শিক্ষানবিশ আইনজীবী হিসেবে কাজ শুরু করেছিলেন। তাকে হত্যা করায় তার স্ত্রী-পুত্রসহ পরিবারের অপূরণীয় ক্ষতি হয়েছে।

অক্টোবর ০১
০৬:০০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]