Daily Sunshine

রাবিতে ভর্তিচ্ছুরা বিপদে পড়লে পাশে দাঁড়াবে জামিল ব্রিগেড

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৪ থেকে ৬ অক্টোবর। এবার এক লাখ ২৮ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। ফলে এ সময় রাজশাহীতে দেশের নানা প্রান্ত থেকে ভর্তিচ্ছুদের অভিভাবকসহ প্রায় দেড় লাখ মানুষের সমাগম হবে।
এমন পরিস্থিতিতে আগত ভর্তিচ্ছুরা যদি কোন বিপদ বা বিড়ম্বনায় পড়েন; তবে হটলাইনে কল দিলেই তাৎক্ষণিক পাশে দাঁড়াবে স্বেচ্ছাসেবী সংগঠন শহিদ জামিল ব্রিগেড। বৃহস্পতিবার বিকালে জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ‘নগরীতে শিক্ষার্থী সংখ্যা বিবেচনায় মেসের সংখ্যা কম। রাবির ভর্তি পরীক্ষার সময় শহরে বাড়তি দেড় থেকে দুই লাখ ভর্তিচ্ছু ও অভিভাবক আসেন। অধিকাংশই ভর্তিচ্ছুই নতুন। অনেকেই শহর এবং ক্যাম্পাসের সাথে অপরিচিত। তার ওপর স্বাস্থ্যবিধি না মানলে করোনার ঝুঁকি তো আছেই। শহরটি যেহেতু আমাদের সেহেতু আমরা চাই না এখানে কোন শিক্ষার্থী পরীক্ষা দিতে এসে বিড়ম্বনা বা বিপদের মুখে পড়ুক। তাই আমরা পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত তাদের যেকোন সমস্যায় পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’
কোন ধরনের সেবা প্রদান করা হতে পারে- এমন প্রশ্নের উত্তরে ওয়ার্কার্স পার্টির এ নেতা জানান, ‘যেহেতু আমরা মানুষকে সেবা প্রদানের লক্ষ্যে ব্রিগেড করেছি, সুতরাং ভর্তিচ্ছুরা যেকোন সমস্যায় পড়লেই আমরা পাশে দাঁড়ানোর সর্বাত্মক চেষ্টা করবো। সিট খুঁজে না পাওয়া, মেস বা হলে থাকার সমস্যাসহ সর্বপরি কেউ অসুস্থ হয়ে পড়লে আমাদের হটলাইন নম্বরে (০১৭১২২৭৭৮৭১, ০১৭২৩৯০৮৯০১, ০১৭৪১৬৫১২২৯) কল দিলেই তাৎক্ষণিক তাকে চিকিৎসা সেবা প্রদান করার বিষয়ে জামিল ব্রিগেডের স্বেচ্ছাসেবীরা প্রস্তুত রয়েছে।’
রাজশাহীতে করোনা মোকাবিলায় গত ৫ জুন ৫০ জন তরুণ-যুবকের সমন্বয়ে শহীদ জামিল ব্রিগেড গঠন করা হয়। প্রায় সাড়ে তিন মাস ধরে মহানগর ও জেলার বিভিন্ন এলাকায় শুধু একটি ফোনকলে মানুষের বাড়িতে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন পৌঁছে দিয়ে মানবতার সেবায় কাজ করে যাচ্ছেন সদস্যরা। ৮ আগস্ট তাদের সেবায় যুক্ত হয়েছেন চারজন চিকিৎসক। তারা বিনামূল্যে রোগীদের সেবা ও পরামর্শ দিচ্ছেন। এসবের পাশাপাশি এবার রাবিতে ভর্তিচ্ছুদের যেকোন সমস্যায় পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া হল।

অক্টোবর ০১
০৫:৫৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ