Daily Sunshine

মুমিনুলের দুর্দান্ত সেঞ্চুরি, মুশফিকের ঝড়ো ফিফটি

Share

স্পোর্টস ডেস্ক: দীর্ঘদিন ধরেই বাংলাদেশ ওয়ানডে দলের বাইরে মুমিনুল হক। এবার ‘এ’ দলে সুযোগ পেয়ে মূল দলেও ফেরার দাবিটা জানিয়ে রাখলেন তিনি। হাই পারফরম্যান্স (এইচপি) দলের বিপক্ষে দ্বিতীয় একদিনের ম্যাচে দারুণ এক সেঞ্চুরি উপহার দিলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। বিশ্বকাপ প্রস্তুতির অভিযানে মুশফিকুর রহিম খেললেন আরেকটি কার্যকর ইনিংস।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ওপেন করতে নেমে ১২১ বলে ১২৮ রানের ইনিংস খেলেন মুমিনুল। তিনে নেমে মুশফিক করেন ৫২ বলে ৬৩। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজের দুটি ম্যাচ খেলার সিদ্ধান্ত নেন মুশফিক। প্রথম ম্যাচে তিনি ম্যাচ জেতানো ৭০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।
আগের ম্যাচে মুমিনুল আউট হয়েছিলেন ২৯ রানে। এ দিন আর থিতু হয়ে উইকেট বিলিয়ে আসেননি। দারুণ সব শট খেলে ফিফটি স্পর্শ করেন ৬৩ বলে। পঞ্চাশের পর তার ব্যাটের ধার বেড়ে যায় আরও। অনায়াসে এগিয়ে যান শতরানের পথে। ৯০ রান থেকে স্লগ সুইপে ছক্কা মারেন বাঁহাতি স্পিনার তানভির ইসলামকে। ৯৭ রান থেকে লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে দারুণ কাভার ড্রাইভে চার মেরে সেঞ্চুরিতে পা রাখেন ১০৩ বলে।
পরে আমিনুলের বলেই তার ইনিংস থামে ১২৮ রানে। নাজমুল হাসান শান্তর সঙ্গে উদ্বোধনী জুটিতে মুমিনুল তোলেন ১৫৪ রান। শান্ত আউট হন ৬৭ রান করে। তিনে নেমে শুরু থেকেই সাবলিল ব্যাটিং করেন মুশফিক। আগের ম্যাচে রান পেলেও খুব স্বচ্ছন্দ ছিলেন না তিনি। এই ম্যাচে শক্ত ভিত পেয়ে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সব শট খেলেন তিনি। ফিফটিতে পা রাখেন ৪০ বলে।
শেষদিকে দ্রুত রান তোলার তাড়নায় রেজাউর রহমানের স্লোয়ার বল ছক্কায় ওড়াতে গিয়ে লং অনে ধরা পড়েন তিনি ৬৩ রানে। শেষদিকে মোহাম্মদ মিঠুন করেন ১৫ বলে ২৫, ইমরুল কায়েস ফেরেন শূন্য রানে। ৫০ ওভারে ‘এ’ দল তোলে ৭ উইকেটে ৩২৩ রান।

অক্টোবর ০১
০৫:৫৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ