Daily Sunshine

রাজশাহীতে মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মেয়র লিটন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মহানগরীর সাগরপাড়া এলাকায় ফলক উন্মোচনের মাধ্যমে কমপ্লেক্সটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, আজকের দিনটি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য অত্যন্ত আনন্দের দিন। রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেস ভবন করার যে ইচ্ছে ও বাসনা বীর মুক্তিযোদ্ধার মধ্যে এতোদিন ছিল, সেটি পূরণের দিন।
মেয়র আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে জীবনের ঝুঁকি নিয়ে মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন বাঙালি জাতি। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করি কাঙ্খিত মহান স্বাধীনতা। বর্তমানে জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সম্মানিত করেছেন, ভাতা প্রদান করছেন।
মুক্তিযুদ্ধের ইতিহাস ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে সিটি মেয়র বলেন, রাজশাহীতে মানুষের মাঝে আরো বেশি করে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে মনে করি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাদী, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, সাবেক মহানগর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক জিন্নাতুন নেসা তালুকদার ও এলজিইডি রাজশাহীর নির্বাহী প্রকৌশলী সানিউল হক। অনুষ্ঠান পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, সিটি কর্পোরেশনের কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, সচিব মশিউর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও বীর মুক্তিযোদ্ধাসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা দোয়া ও মোনাজাত করা হয়।

অক্টোবর ০১
০৫:৫১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]