Daily Sunshine

পদ্মায় নৌকা ডুবে নিখোঁজ ১২ নানি-নাতনিসহ ৪ লাশ উদ্ধার

Share

এ কে এস রোকন, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে নৌকাডুবির ঘটনায় নানি নাতনি সহ ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছে ৮ জন। তবে আলো স্বল্পতা এবং তীব্র স্রোতের কারনে উদ্ধার ততপড়তা শেষ করেছে উদ্ধারকারী দলগুলো। বুধবার দুপুরে জেলার শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের পাঁকা ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।
মৃতরা হলো পাঁকা ইউনিয়নের ২০ রশিয়া গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী নিলুফা বেগম (৫২) এবং তার নাতনি মায়েশা (৩) খাতুন এবং সদর উপজেলার নারায়নপুর গ্রামের ফিটুর ছেলে আসমাউল হক (৫) ও আয়েশা খাতুন (৫)।
বুধবার দুপুর পৌনে ২ টার দিকে বগলাউড়ি ঘাট এলাকা থেকে পণ্য ও অতিরিক্ত যাত্রী নিয়ে একটি নৌকা ১০ রশিয়া ঘাটে যাবার সময় পদ্মা নদীতে স্রোতের তোড়ে তলিয়ে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।
পাঁকা ইউনিয়নের ওয়ার্ড সদস্য তরিকুল ইসলাম ২ জনের মৃত্যু নিশ্চিত করে বলেন, প্রশাসন তাদের কার্যক্রম বন্ধ করলেও স্থানীয়রা উদ্ধার তৎপড়তা চালাচ্ছে।
অপরদিকে শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, নৌকাটিতে অন্তত ৪০ জন যাত্রী এবং অতিরিক্ত পণ্য ছিল। অতিরিক্ত ভার এবং প্রবল স্রোতের কারনে নৌকাটি মাঝ নদীতে ডুবে যায়। খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল এবং বিজিবি সস্যদের ২টি দল উদ্ধার কাজ চালিয়ে স্থানীয়দের সহায়তায় ২৫ জনকে জীবিত উদ্ধার করা হয়।
এদিকে শিবগঞ্জ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, নদীতে প্রচন্ড স্রোত ও আলো স্বল্পতার জন্য উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করেছে প্রশাসন। তবে এখনো ৮ জন নিখোঁজ থাকা এবং ৪ জনের মৃত্যুর বিষয়টি তিনি নিশ্চিত করেন।

সেপ্টেম্বর ৩০
০৬:২০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]