Daily Sunshine

নেপাল’র রাষ্ট্রদূতের সাথে রাজশাহী চেম্বারের আলোচনা সভা

Share

স্টাফ রিপোর্টার : নেপালের রাষ্ট্রদূত ড. বানশি ধর মিশ্রাকে ক্রেস্ট প্রদান ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছে রাজশাহী চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি। মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় চেম্বার ভবনের বোর্ড রুমে আয়োজিত আলোচনা সভায় এটি প্রদান করা হয়।
সভায় জাতির পিতা এবং জাতীয় চার নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামানের প্রতি শ্রদ্ধা জানিয়ে চেম্বারের সভাপতি মো. মনিরুজ্জামান বলেন, বাংলাদেশ ও নেপালের সাথে সম্পর্ক উন্নয়ন ও রাজশাহীর সাথে ব্যবসায়িক সম্পর্ক স্থাপন করাই এই আলোচনা সভার মূল লক্ষ্য। কৃষি পণ্য রপ্তানির মাধ্যমে রাজশাহীর সাথে নেপালের ব্যবসায়িক যোগাযোগ বৃদ্ধি করা সম্ভব। রাজশাহীর সাথে সরাসরি ব্যবসায় রাষ্ট্রদূতের সহযোগীতা কামনা করে তিনি বলেন, ভারত-নেপাল-ভূটানের সঙ্গে জলবিদ্যুৎ উৎপাদনসহ রাজশাহী থেকে সরাসরি ট্রেন চলাচলের বিষয়ে চেম্বার সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন।
রাষ্ট্রদূত ড. বানশি ধর মিশ্রা বলেন, বাংলাদেশের সাথে নেপালের অনেক দিনের সুসম্পর্ক। স্বাধীনতা পরবর্তী সময় থেকে নেপাল বাংলাদেশের সাথে সম্পর্ক বজায় রেখে ব্যবসা বাণিজ্য করে যাচ্ছেন। এছাড়াও বাংলাদেশের প্রায় ৩ হাজার শিক্ষার্থী মেডিকেল, প্রকৌশলী, কৃষি ও লাইভ স্টোকসহ বিভিন্ন বিষয়ে লেখাপড়া করছেন। এছাড়াও বাংলাদেশ থেকে প্রাণ, হাতিল, ওয়ালটন পণ্য ও রানার মোটরসাইকেলসহ বিভিন্ন পণ্য নেপাল আমদানী করছে। সেই সাথে আগামীতে ব্যবসা বাণিজ্য বাড়ানো ও নৌপথে পণ্য আমদানি-রপ্তানির বিষয়ে উদ্যোগ গ্রহণের আশ্বাস দেন।
এসময় রাজশাহীর ১২ তরুণ উদ্যোক্তা তাদের উৎপাদিত পণ্যের পরিচিতি তুলে ধরেন এবং প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিন উপলক্ষে কেক কাটার মাধ্যমে সভা শেষ হয়।
চেম্বারের সচিব মহ. গোলাম জাকির হোসেনের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূতের সেকেন্ড সেক্রেটারী রঞ্জন ইয়াদভ এবং ব্যক্তিগত সহকারী রীয়া সেট্রি, সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু, পরিচালক মো. ফরিদ উদ্দিন, মো. শাহাদৎ হোসেন বাবু, মো. সাদরুল ইসলাম, শেখ মো. রেজাউর রহমান দুলাল, রিয়াজ আহমেদ খান, মো. আব্দুল গাফফার, মো. সুলতান মাহমুদ সুমন, মো. মাসুম সরকার, মো. আসাদুজ্জামান রবি, মো. মতিউল হক, এসএম আইয়ুব।

সেপ্টেম্বর ৩০
০৬:১২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]