Daily Sunshine

শ্রমিক নেতা মাহাতাবের উদ্যোগ ২ হাজার ৪৪০ জন শ্রমিক ফেরত পেলেন শেয়ার

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ২ হাজার ৪৪০ জন শ্রমিক অবশেষে তাদের অর্থ ফেরত পেয়েছে। ২৭ সেপ্টম্বর থেকে শ্রমিকদের মাথাপিছু ৩ হাজার টাকা করে দেয়া হচ্ছে। রাজশাহী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরীর উদ্যোগে এ প্রচেষ্টা সফল হয়েছে।
শ্রমিক নেতা মাহাতাব হোসেন চৌধুরী জানান, ইউনিয়নের যেসব সম্পদ রয়েছে তা সবই শ্রমিকদের। ইউনিয়নের একটি চেয়ারেও শ্রমিকদের শেয়ার আছে। আগের কমিটির শ্রমিক নেতা কামাল হোসেন রবি, মোমিনুল ইসলাম মোমিন ও আলিমুদ্দিন আলী দায়িত্বে থাকা অবস্থায় শ্রমিকদের অর্থ লুটপাট করেন। এ নিয়ে আদালতে মামলাও চলমান। কামাল হোসেন রবিসহ অন্যরা ক্ষমতায় থাকা অবস্থায় ইউনিয়নের বেশ কয়েকটি জায়গা বিক্রি করে অর্থ আত্মসাৎ করে। তাদের সময় যে অডিট হয় তাতে মোট ২ কোট ৫৫ লাখ ৭৯ হাজার ৪৩২ টাকা অডিট আপত্তি হয়।
মাহাতাব হোসেন চৌধুরী আরো জানান, এসব অর্থ আত্মসাতের বিষয়ে তিনি ক্ষমতায় আসার পরে কামাল হোসেন রবি, মোমিনুল ইসলাম মোমিন ও আলিমুদ্দিন আলীর কাছে কারণ দর্শানো নোটিশ পাঠান। পরপর তিনবার এ নোটিশ পাঠানো হয়েও তারা নানানভাবে এড়িয়ে যান। পরে শ্রমিকদের অর্থ আদায়ের লক্ষ্যে তাদের আদালাত পর্যন্ত যেতে হয়।
তিনি আরো বলেন, তিনি দায়িত্বে আসার পরে শ্রমিক ইউনিয়নের অবস্থা বেহলা পান। সমস্ত শ্রমিকদের তিনি ডেকে আগের কমিটির দুর্নীতির বিষয়গুলো জানান। নগরীর কাছেই শ্রমিক ইউনিয়নের নামে ১৬ কাঠা একটি জায়গা ছিলো। ওই জায়গা বিষয়ে ইউনিয়নের সমস্ত শ্রমিকরা জানান যে, জায়গাটি বিক্রি করে তাদের অর্থ ফেরত দিতে হবে। সেই উদ্যোগ হিসেবে ১ কোটি ৬০ লাখ টাকায় ১৬ কাঠা জমিটি বিক্রি করা হয়। সেই অর্থই শ্রমিকদের মাথাপিছু ৩ হাজার টাকা করে শেয়ার ফেরত দেয়া হচ্ছে।
মাহাতাব হোসেন চৌধুরী আরো জানান, ইতোমধ্যেই যেসব শ্রমিক মারা গেছেন তাদের পরিবারের কাছে তাদের শেয়ার ফেরত দেয়া হচ্ছে।

সেপ্টেম্বর ৩০
০৬:১১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]