Daily Sunshine

সর্বত্র শেখ হাসিনার জন্মদিন পালন

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত হয়েছে। মঙ্গলবার রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়। এছাড়াও বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান প্রধানমন্ত্রীর জন্মদিন নানান আয়োজনের মধ্যদিয়ে পালন করে।
বেলা ১১টার দিকে নগর আওয়ামী লীগের উদ্যোগে রাজশাহী নগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
এরপরে দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সিনিয়র সহসভাপতি শাহীন আক্তার রেনীসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
এদিকে জেলা আওয়ামী লীগের উদ্যোগে নগরীর অলোকার মোড়ে অবস্থিত অস্থায়ী কার্যালয়ে বিকেল চারটায় কেক কাটা ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা, সিনিয়র সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টুসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
নগর আ’লীগ: জন্মদিন উপলক্ষ্যে নগর আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার বেলা ১১টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে দলীয় কার্যালয়ে দেশরত্ন শেখ হাসিনা’র বর্ণাঢ্য রাজনৈতিক কর্মময় জীবন ও সুস্থতা এবং দীর্ঘায়ু কামনা করে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। সভায় বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। সভা শেষে দলীয় কার্যালয়ে হাঁটাচলা করতে অক্ষম ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার, গরিব মহিলাদের মাঝে সেলাই মেশিন ও মানবভোজ বিতরণ করা হয়।
বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আকতার রেনী ও বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু, নগর মহিলা লীগ সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম।
সভায় এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আজকে এমন একজন মহিয়সী নারীর জন্মদিন, যাঁর পিতা বাঙালি জাতিকে সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে স্বাধীনতা এনে দিয়েছিলেন। দিয়েছিলেন একটি স্বাধীন জাতি রাষ্ট্র। বিশ্ব দরবারে বাঙালি তথা বাংলাদেশকে পরিচয় করিয়ে দিয়েছেলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজকে তারই কন্যা বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে বিনির্মাণ করে বিশ্বের দরবারে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে তুলে ধরেছেন জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা, আজ তাঁর জন্মদিন। আজ আমাদের বড়ই আনন্দের দিন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু জাতিকে স্বাধীন দেশ উপহার দিয়েছিলেন। তিনি বেঁচে থাকলে আমরা অনেক আগেই অর্থনৈতিক মুক্তি পেতাম। কিন্তু ঐ হায়েনার দল, পাকিস্তানের প্রেতাত্মারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের জনগণকে অর্থনৈতিক মুক্তি থেকে বঞ্চিত করেছিলো, খন্দকার মুসতাক, জিয়া ও এরশাদের সামরিক শাসনে জনগণ অন্যায়, অত্যাচার ও জুলুমের শিকার হয়েছিলো। শুরু হয়েছিলো শোষণ ও বঞ্চনার অধ্যায়। মহান মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা এবং গণতন্ত্রকে ধুলিসাৎ করেছিলো। বাঙালির শোষণ, বঞ্চনা থেকে মুক্তি, লুণ্ঠিত গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোট ও ভাতের অধিকার আদায়ে ১৯৮১ সালের ১৭ মে স্বদেশের মাটিতে পা রাখেন গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনা।
তিনি বলেন, বঙ্গবন্ধু জাতিসংঘে বাংলায় ভাষণের মধ্যে দিয়ে বাংলাদেশ ও বাংলা ভাষাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছিলেন। ঠিক তেমনি তাঁর কন্যা জাতিসংঘে বাংলায় ভাষণ দিয়ে বাংলাদেশের সম্মান বিশ্ব সম্প্রদায়ের নিকট তুলে ধরেন। এক সময় কিউবার বিপ্লবী নেতা ফিডেল ক্যাস্ট্র বঙ্গবন্ধুর সম্পর্কে বলেছিলেন, “আমি হিমালয় দেখি নি কিন্তু শেখ মুজিবকে দেখেছি।” ঠিক তেমনি আজকে জননেত্রী শেখ হাসিনাকে সামনে দেখেন, নি তারা যদি নেত্রীকে সামনে থেকে দেখেন তারাও ঠিক এমনটাই বলবেন আমরা হিমালয় দেখি নি কিন্তু শেখ হাসিনাকে দেখেছি। শেখ হাসিনা আজকে শুধু বাংলাদেশের নয় সারা বিশ্বের সকল ক্ষেত্রে উন্নয়নের অনেকগুলি ক্ষেত্র থাকে, অনেকগুলি মাত্রা থাকে, অনেকগুলি স্তর থাকে, সেই স্তরগুলির এমন কোন স্তর নেই যেখানে শেখ হাসিনার পৌঁছাননি। ভাবতেও অবাক লাগে একজন মানুষের মধ্যে কত পরিমান মেধা, ক্ষুরধার বুদ্ধি ও চিন্তা ভাবনা থাকলে একটি মানুষ সবকিছু মোকাবিলা করতে পারে তার জীবন্ত দৃষ্টান্ত আমাদের নেত্রী শেখ হাসিনা। এজন্যই তাকে বলা হয় ‘ক্রাইসিস মেকানিজম মাস্টার।’
কারণ বাংলাদেশে যত সংকট সৃষ্টি হয়েছে রাজনৈতিক ও প্রাকৃতিক সংকট, বিএনপি-জামায়াতের চক্রান্ত, জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্ত, মৌলবাদ ও জঙ্গিবাদীদের চক্রান্ত, শুধু তাই নয় এই করোনাকালীন সংকটে দেশের মানুষের জীবন-জীবিকা দুর্বিসহ হয়ে উঠেছিলো, সেই সংকটকে মোকাবিলা করে দেশকে একটি স্থিতিশীল অবস্থায় দাঁড় করিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। এই ষড়যন্ত্র, চক্রান্ত ও সংকট মোকাবিলা করতে গিয়ে তার জীবনের উপর নেমে আসে মৃত্যুঝুকি। তাকে হত্যার করতে ১৯ বার হামলা করা হয়েছিলো। পরম করুনাময়ের অশেষ রহমতে ও আপনাদের ভালোবাসায় তিনি আপনাদের মাঝে বারবার ফিরে এসেছেন। সামরিক স্বৈরশাসনের সময় স্বৈরশাসকরা বিশ্বব্যাংক ও আইএমএফ এর কাছে ঋন চাইতে গেলে তারা ভাবতো ঋন দিবো কি না। কিন্তু বর্তমানে বিশ্বব্যাংক, আইএমএফ সহ অন্যান্য দাতা সংস্থাগুলো বাংলাদেশকে ঋন দেওয়ার জন্য তোষামোদী করে আর বাংলাদেশের প্রধানমন্ত্রী ভাবে ঋন নেব কি না। এখানেই স্পষ্ট হয়ে যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাসন ও জিয়া, এরশাদ এবং খালেদা জিয়ার শাসনামল। তিনি সাধারণ সম্পাদক ডাবলু সরকারের আহ্বানের একটি প্রসঙ্গ তুলে ধরে বলেন দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তথা বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের আন্দোলন-সংগ্রামের ইতিহাস দলের প্রতিটি নেতাকর্মীকে জানতে হবে সেই লক্ষ্যে দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের মাঝে পাঠচক্রের আয়োজনের ব্যাপারে তার ইতিবাচক মতামত ব্যক্ত করেন এবং অচিরেই সেই কার্যক্রম শুরু করা হবে। আমি জননেত্রী শেখ হাসিনা’র সুস্থ. সুন্দর ও দীর্ঘ জীবন কামনা করি।
এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল ইসলাম বাবুল, যুগ্মসম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, কৃষি সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, আইন সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ধর্ম সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, বন ও পরিবেশ সম্পাদক রবিউল আলম রবি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক শ্যাম দত্ত, শিল্প ও বানিজ্য সম্পাদক ওমর শরীফ রাজিব, শ্রম সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য মোশফিকুর রহমান হাসনাত, এনামুল হক কলিন্স, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, অ্যাড. শামসুন্নাহার মুক্তি, হাফিজুর রহমান বাবু, মন্তাজ হোসেন, মজিবুর রহমান, বাদশা শেখ, আলিমুল হাসান সজল, জয়নাল আবেদীন চাঁদ, ইউনুস আলী, মোখলেশুর রহমান কচি, মাসুদ আহম্মেদ, কে.এম জুয়েল জামান, আশীষ তরু দে সরকার অর্পণ, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, রাজপাড়া থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, মতিহার থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলাউদ্দিন, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, নগর মহিলা আওয়ামী লীগ সভাপতি সালমা রেজা, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, নগর যুব মহিলা লীগ সভাপতি অ্যাড. ইসমত আরা, সাধারণ সম্পাদক নীলুফার ইয়াস নিলু, নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজসহ নেতৃবৃন্দ।
জেলা আ’লীগ: রাজশাহী জেলা অওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে ছিলো, আলোচনাসভা, ও দোয়া মাহফিল । মঙ্গলবার নগরীর অলোকার মোড়ে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এসব কর্মসূচি পালিত হয়েছে।
রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমানুল হক দুদুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারার পরিচালনায় বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এসএম একরামুল হক,এড. যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. লায়েব উদ্দিন লাভলু, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, এড. আব্দুস সামাদ মোল্লা, আলফোর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সদস্য মর্জিনা পারভীন, সদস্য আনিকা ফারিহা জামান অর্ণা, জেলা যুব লীগের সভাপতি আবু সালেহ, জেলা কৃষক লীগের সভাপতি রবিউল আলম বাবু, জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুল্লাহ খান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানা, জেলা যুব মহিলা লীগের সভাপতি নার্গিস শেলী, সাধারণ সম্পাদ বিপাশা খাতুনসহ প্রমুখ।
রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এই দিনটি বিভিন্ন আয়োজন অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপন করা হয়। এদিন সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করে মোনাজাত করেন। সেখানে অন্যদের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর আবদুস সালাম, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ড. রওশন জাহিদসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্ট শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে উপাচার্য বিএনসিসি মহাস্থান রেজিমেন্টের রাজশাহী বিশ্ববিদ্যালয় ব্যাটালিয়ন আয়োজিত কোভিড-১৯ টিকার অনলাইন রেজিস্ট্রেশন কর্মসূচি উদ্বোধন করেন। সেখানে উপ-উপাচার্যদ্বয়, রেজিস্ট্রার, বিএনসিসি মহাস্থান রেজিমেন্টের কমানডেন্ট, ছাত্র উপদেষ্টা, ভারপ্রাপ্ত প্রক্টর, জনসংযোগ দপ্তরের প্রশাসকসহ বিএনসিসির সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এদিন দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) যৌথ উদ্যোগে এক বৃক্ষরোপণ অনুষ্ঠিত হয়। রাবি স্কুল প্রাঙ্গণে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম। সেখানে স্কুলের অধ্যক্ষ মো. শফিউল আলম স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে রেজিস্ট্রার, ছাত্র উপদেষ্টা, ভারপ্রাপ্ত প্রক্টর, জনসংযোগ দপ্তরের প্রশাসকসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষক, রাসিক’র সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সাবেক ছাত্রলীগ ফোরাম: রাজশাহী উদ্যোগে লক্ষীপুর মোড়ে বঙ্গবন্ধুর ম্যূরালের সামনে বিকাল ৪টায় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা সমাবেশ অনুষ্ঠিত হয়।
শুভেচ্ছা সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি নফিকুল ইসলাম সেল্টু। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদ।
এই সভায় উপস্থিত ছিলেন রাজশাহী সাবেক ছাত্রনেতা মেরাজুল ইসলাম মেরাজ, রকিবুল হাসান, আরিফুজ্জামান বাবু, হাসান খান, আমিনুর রহমান খান রুবেল, জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক হোসেন ডাবলু, সাবেক ছাত্রনেতা মিজানুর রহমান, আতিকুল ইসলাম বাবু, শরিফুল ইসলাম, ফজলে রাব্বি বাদশা, নাসির উদ্দিন রুবেল, মাহবুবুর রহমান, জেলা যুবলীগের প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম, জেলা কৃষক লীগের সহসভাপতি আবুল হোসেন, জেলা ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান সাগর, নেতৃবৃন্দ।
সমাবেশ শেষে দোয়া পরিচালনা করেন রাজশাহী কলেজ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মাকসুুদ উল্লাহ। সমাবে পরিচালনা করেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক।
রাজশাহী শিক্ষাবোর্ড: রাজশাহী শিক্ষা বোর্ড সভাকক্ষে কেক কাটা হয় এবং মোনাজাতের মাধ্যমে তার দীর্ঘ আয়ু কামনা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন, সচিব ড. মো. মোয়াজ্জেম হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক প্রফেসর হাবিবুর রহমান, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায়, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) বাদশা হোসেন, উপস্থিত ছিলেন কর্মকর্তা কল্যাণ সমিতির নেতৃবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের সভাপতি মোহা: হুমায়ুন কবীর লালু ও সাধারণ সম্পাদক মাহাবুব আলী এবং রাজশাহী শিক্ষা বোর্ডের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে বক্তব্য রাখেন অত্র বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন, সচিব ড. মো. মোয়াজ্জেম হোসেন, কলেজ পরিদর্শক প্রফেসর হাবিবুর রহমান, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায়।
বিএমডিএ: প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান কার্যালয়, রাজশাহী এর সম্মেলন কক্ষ এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আখতার জাহান (সাবেক সংসদ সদস্য)। আলোচনা সভায় তিনি বলেন ১৯৪৭ সালের আজকের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মগ্রহন করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি। আলোচনা সভায় চেয়ারম্যান মহোদয় আরও জানান আজকের দিনটি শুধু আনন্দের দিন সমস্ত ঘাত প্রতিঘাত ভুলে বরেন্দ্রের সকলে একত্রিত হয়েছি শুভ জন্মদিন উপলক্ষে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (অঃদাঃ) আব্দুর রশীদ। সভা পরিচালনা করেন নাজিরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (চলতি দায়িত্ব) ও তরিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (চলতি দায়িত্ব) বিএমডিএ, রাজশাহী। কর্তৃপক্ষের জামে মসজিদের পেশ ইমাম এস এম রফিকুল ইসলাম দোয়া পরিচালনা করেন। এছাড়া আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন কর্তৃপক্ষের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (চলতি দায়িত) শামসুল হোদা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (চলতি দায়িত্ব) ও সচিব (ভারপ্রাপ্ত) ইকবাল হোসেন এবং তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী ও সহকারী প্রকৌশলীসহ বিএমডিএ‘র সদর দপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তা বা কর্মচারীবৃন্দ।
এছাড়াও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশল পরিষদ, ডিকেআইবি, কর্মচারীলীগ রাজ-৩০৪২, কর্মচারী ইউনিয়ন রাজ-১৫০০ ও শ্রমিক কর্মচরী ইউনিয়নের রাজ-২০২৮ এর সদস্যবৃন্দ।
রামেবি: রামেবির উদ্যোগে ‘স্মারক বৃক্ষ’ রোপন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় রামেবিতে ‘স্মারক বৃক্ষ’ রোপন কর্মসূচি পালন করা হয়। রামেবির উপাচার্যের পক্ষে বৃক্ষ রোপন করেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ডা. আনোয়ার হাবিব।
রামেবির অস্থায়ী কার্যালয়ে শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ৭৫টি বিভিন্ন প্রজাতির ঔষধী গাছ রোপন করা হয় এবং শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দেয়া করা হয়।
এসময় বৃক্ষ রোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মোহা. সারওয়ার জাহান, কলেজ পরিদর্শক অধ্যাপক ডা. মোহা. জাওয়াদুল হক, সেকশন অফিসার রাসেদুল ইসলাম, সেকশন আফিসার শুভেন্দু দত্ত, মু. নূর-রায়হান (পিও), কবির আহমেদ, আব্দুস সোবহান, মেহেদী মাসুদ সানী, মেহেদী হাসান, এল্লিইন জাবানিয়া, সিমা আক্তার, নাজমুল আলম, জোহুরুল হক সহ রামেবির সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
পবা উপজেলা: রাজশাহীর পবায় বিভিন্ন কর্মসূচির মধ্যেদিয়ে বিশ্ব মানবতার বাতিঘর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেককাটা।
মঙ্গলবার উপজেলা হলরুমে পবা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের আয়োজনে এসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা- মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, প্রচার সম্পাদক সিদ্দিকুর রহমান, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, সহদপ্তর সম্পাদক নজরুল ইসলাম।
উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম, যুব মহিলা লীগ সভাপতি হাসিনা খাতুন, উপজেলা আওয়ামী লীগ সদস্য সোহরাব আলী, ইয়াসিন আলী, মোসলেম উদ্দিন, আনসার আলী, পবা উপজেলা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম রাজু প্রমুখ।
নওহাটা পৌরসভা: এদিন নওহাটা পৌরসভার উদ্যোগে ৭৫ পাউন্ড কেক কেটে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন ও নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ে বৃক্ষ রোপন কর্মসূচী পালিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ। উপস্থিত ছিলেন নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুদ্দীন প্রামানিক, সহকারি প্রধান শিক্ষক মজিবর রহমান, নওহাটা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মাননান, পবা উপজেলা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম রাজু, পৌরসভার সকল কাউন্সিলর ও কর্মচারী।
বড়গাছী ইউনিয়ন: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করেছে বড়গাছী ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন। পবা উপজেলা যুবলীগ সভাপতি ও জেলা পরিষদের সদস্য এমদাদুল হকের সভাপতিত্বে কেককাটা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বড়গাছী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. আব্দুল গাফ্ফার, সাধারণ সম্পাদক আজাহার আলী তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, পবা উপজেলা কমিটির সদস্য আনসার আলীসহ ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সকল ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সেপ্টেম্বর ২৯
০৭:৩৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]