Daily Sunshine

রাবির ভর্তিচ্ছুদের আবাসনের দাবিতে মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আসন্ন ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছুদের আবাসনের দাবিতে মানববন্ধন পালন করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টায় বিশ^বিদ্যালয়ের সিনেট ভবনের সামনে ‘স্টুডেন্টস রাইট অ্যাসোসিয়েশন’র ব্যানারে এই মানববন্ধন পালিত হয়। এসময় ভর্তিপরীক্ষার সময় বিশ^বিদ্যালয়ের হলগুলোতে ভর্তিচ্ছুদের আবাসনের ব্যবস্থা করার দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তরা বলেন, ভর্তি পরীক্ষার সময় হল বন্ধ রাখায় রাজশাহীর বিভিন্ন মেসগুলোতে চাপ বেড়েছে। ভর্তিচ্ছুদের রাখা নিয়ে বিপাকে পড়েছে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়া অল্প জায়গায় অধিক সংখ্যক ভর্তিচ্ছু ও অভিভাবকদের থাকলে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিতে পারে। এই অবস্থায় বিশ^বিদ্যালয় প্রশাসন চাইলেই সাময়িক সময়ের জন্য আবাসিক হলগুলোর মসজিদ, ডাইনিং, টিভি ও গেমস রুমে ভর্তিচ্ছুদের থাকার ব্যবস্থা করতে পারে।
বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাবেদুল ইসলাম মনিরের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন আইন বিভাগের অধ্যাপক ড. শাহীন জোহরা, শিক্ষার্থী কে এম সাকিব, আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগের মশিউর রহমান প্রমূখ। এসময় বিশ^বিদ্যালয়ের প্রায় অর্ধ শত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
এর আগে হলে ভর্তিচ্ছুদের আবাসনের ব্যবস্থা হবে কিনা জানতে চাইলে উপ-উপাচার্য অধ্যাপক সুলতানুল ইসলাম টিপু বলেন, ভর্তিচ্ছুদের আবাসনের দায় বিশ^বিদ্যালয় প্রশাসনের নেই। এবার ভর্তি পরীক্ষাটা একটা আপদকালীন সময়ে হচ্ছে। করোনার কারণে আমরা আমাদের শিক্ষার্থীদের জন্য এখনই খুলতে পারছি না। দীর্ঘদিন হলগুলো পড়ে থাকার কারণে সেগুলো ব্যবহার উপযোগী করতেও সময় লাগবে। এর জন্য আমরা শহরের বিভিন্ন আবাসিক হোটেল ও মেস মালিকদের বলেছি তারা যেন ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের আতিথেয়তার বিষয়টি দেখে।
প্রসঙ্গত, আগামী ৪ অক্টোবর থেকে ৬ অক্টোবর বিশ^বিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩টি ইউনিটে প্রতি দিন ৩টি শিফটে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সেপ্টেম্বর ২৯
০৭:৩১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]