Daily Sunshine

বোলারদের নৈপুণ্যে জয়ে ফিরল কলকাতা

Share

স্পোর্টস ডেস্ক: আইপিএলে সংযুক্ত আরব আমিরাতে টানা দুটি জয়ের পর চেন্নাই সুপার কিংসের কাছে হেরেছিল কলকাতা নাইট রাইডার্স। মঙ্গলবার শারজায় ১১তম ম্যাচে পঞ্চম জয়ের দেখা পেল তারা দিল্লি ক্যাপিটালসকে ৩ উইকেটে হারিয়ে।
বোলারদের নৈপুণ্যে দিল্লিকে ৯ উইকেটে ১২৭ রানে থামায় কলকাতা। এই অল্প পুঁজিতে ভুগতে হয়নি তাদের। ৭ উইকেট হারিয়ে ১৮.২ ওভারে ১৩০ রান করে দুইবারের চ্যাম্পিয়নরা। ধীর উইকেটে টস জিতে ফিল্ডিং নিয়ে ভালোই করেছিল কলকাতা। শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ারদের রান পেতে ভুগতে হয়েছে। কেবল তিন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করেন।
অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভেন স্মিথের ৩৪ বলে ৩৯ রান ছিল সেরা ব্যাটিং পারফরম্যান্স। তার চেয়ে দুই বল বেশি খেলে সমান রান করেন অধিনায়ক ঋষভ পান্ত। এছাড়া ধাওয়ান করেন ২৪ রান। আইপিএলে অভিষেক ম্যাচে টিম সাউদি মাত্র ১ উইকেট নেন ২৯ রান দিয়ে। সমান দুটি করে উইকেট নিয়ে দিল্লিকে বড় ইনিংস করতে দেননি সুনীল নারিন, ভেঙ্কটেশ আইয়ার ও লকি ফার্গুসন।
জবাব দিতে নেমে ৯৬ রানে ৫ উইকেট তুলে নিয়ে কলকাতাকে ধাক্কা দেন দিল্লির বোলাররা। এরপর নারিন ব্যাট হাতে নেমে ১০ বলে ১ চার ও ২ ছয়ে ২১ রানের ঝড়ো ইনিংস খেলেন, যাতে সব শঙ্কা দূর হয়ে যায়। নিতিশ রানা ২৭ বলে ৩৬ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। শুভমান গিলের ব্যাট থেকে আসে দ্বিতীয় সেরা ৩০ রান।
ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করে নারিন হয়েছেন ম্যাচসেরা। দিল্লির পক্ষে ৩ উইকেট নিয়ে সেরা আবেশ খান। চার ম্যাচ পর হারে চেন্নাইকে টপকে শীর্ষে ওঠা হলো না দিল্লির। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা। সমান পয়েন্টে শীর্ষে চেন্নাই। আর কলকাতা ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থান সুসংহত করেছে।

সেপ্টেম্বর ২৯
০৭:২৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ