Daily Sunshine

রাবির হলে থাকতে পারবেন নারী ভর্তিচ্ছুরা

Share

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু নারী শিক্ষার্থীদের হলে থাকার ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে হলগুলোতে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয় আবাসিক হলগুলো বন্ধ রেখে পরীক্ষা হবে। সেক্ষেত্রে কোনো ভর্তিচ্ছু শিক্ষার্থী এবার হলে থাকতে পারবেন না।
অধ্যাপক সুলতান-উল ইসলাম বলেন, আমরা নারী ভর্তিচ্ছুদের হলে রাখার ব্যবস্থা করছি। ছাত্রী হলগুলোর রিডিং রুম, টিভি রুম ও কমন রুমে তারা থাকতে পারবেন। সেখানে পর্যাপ্ত আলো সরবরাহ ও ফ্যানের ব্যবস্থা করা হচ্ছে।
তিনি আরও বলেন, নারী ভর্তিচ্ছুদের যাতে খাবারের জন্য বের না হতে হয়, সেজন্য আমরা বাবুর্চিদের সঙ্গে কথা বলছি। যাতে তারা একটি যুক্তিসঙ্গত দামে খাবার পরিবেশন করেন। এ সময় ভর্তিচ্ছু ছাত্রদের জন্য হলের ব্যবস্থা করতে না পারায় দুঃখ প্রকাশ করেন তিনি।
প্রসঙ্গত, আগামী ৪ অক্টোবর থেকে রাবিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে, যা চলবে ৬ অক্টোবর পর্যন্ত। এবার তিনটি ইউনিটে ১ লাখ ২৮ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন।

সেপ্টেম্বর ২৯
০৭:১৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]