Daily Sunshine

পরিচ্ছন্ন কার্যক্রম জোরদারকরণে রাজশাহীতে ‘এডুকেশন এক্সপো’ অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার: বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যলয়ে ভর্তি বিষয়ে দিক নির্দেশনা, শিক্ষার্থীদের প্রয়োজনীয় প্রস্তুতিসহ বাইরের বিশ্ববিদ্যালয়ে স্পট এডমিশনের জন্য রাজশাহীতে এডুকেশন এক্সপো ২০২১ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় নগরীর একটি রেস্তেুারার কনফারেন্স রুমে এই এক্সপোর আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ হবিবুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সাইদ রেজা অপু, সাউথ এশিয়া টুরিজমের সিইও সুলতানা পারভিন।
স্টুডেন্ট কনসালটেন্সি ফার্ম ওয়েমস এর সিইও জর্জ সুমন মন্ডল জানান, এই এক্সপোতে ৩০০ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন। শিক্ষার্থীদের কানাডা ও মালয়েশিয়ার ৪টি বিশ্ববিদ্যালয়ে সরাসরি ভর্তির সুযোগ করে দেয়া হয়েছে। আশা করা যাচ্ছে এক্সপো থেকে অন্তত ৫০ জন শিক্ষার্থীকে বাইরের দেশে উচ্চশিক্ষা গ্রহণের ব্যবস্থা করে দেয়া হবে।
প্রধান অতিথির বক্তব্যে হবিবুর রহমান জানান, এই ধরণের এক্সপো শিক্ষার্থীদের বাইরের দেশের শিক্ষা ব্যবস্থা সম্পর্কে ধারনা পেতে সহযোগীতা করবে। বাইরের দেশের শিক্ষা ব্যবস্থার সাথে দেশের শিক্ষা ব্যবস্থার সাকোবন্ধন গড়ে তুলবে। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বাইরের দেশের বিশ্বাবিদ্যালয় সম্পর্কে স্পষ্ট ধারণা পাবে। অনুষ্ঠানে কানাডা ও মালয়েশিয়ার ৪টি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি সহ স্থানীয় শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সেপ্টেম্বর ২৪
০৬:২০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]