Daily Sunshine

ইপিএল খেলতে ভোরে নেপাল যাচ্ছেন তামিম

Share

স্পোর্টস ডেস্ক: খেলার বাইরেও নানা দেশে-শহরে ঘুরে বেড়াতে ভালোবাসেন তামিম ইকবাল। তবে ঘরের কাছে নেপালে কখনও যাওয়া হয়নি তার। এবার ‘রথ দেখা আর কলা বেচা’ একসঙ্গেই হয়ে যাবে। এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) খেলতে হিমালয়ের দেশে যাচ্ছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।
নেপালের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে শুক্রবার ভোর চারটায় ঢাকা ছাড়বেন তামিম। এমনিতে ঢাকা থেকে কাঠমাণ্ডু দেড় ঘণ্টার পথ। তবে সরাসরি বিমান যোগাযোগ আপাতত বন্ধ থাকায় কাতার হয়ে যেতে হচ্ছে তামিমকে। নেপালে পৌঁছবেন তিনি শুক্রবার বিকেলে।
টুর্নামেন্টে তামিম খেলবেন ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স দলে। এই দলে বিদেশি ক্রিকেটারদের মধ্যে অবসরে যাওয়া দুই শ্রীলঙ্কার ক্রিকেটার উপুল থারাঙ্গা ও ধাম্মিকা প্রাসাদ। অন্যান্য দলে বিদেশি ক্রিকেটারদের মধ্যে খেলার কথা শহিদ আফ্রিদি, সিকান্দার রাজা, কেসরিক উইলিয়ামস, মোহাম্মদ শাহজাদ, চন্দ্রপল হেমরাজ, সিকুগে প্রসন্ন, রহমানউল্লাহ গুরবাজ, রায়ান বার্ল, আসেলা গুনারত্নে, ওশাদা ফার্নান্ডো, রিচার্ড লেভিদের।
টুর্নামেন্ট শুরু শনিবার থেকে। তামিমদের প্রথম ম্যাচ রোববার। ফাইনাল ৯ অক্টোবর। হাঁটুর চোট কাটিয়ে এই টুর্নামেন্ট দিয়েই মাঠে ফিরছেন তামিম। চোটের কারণে বাংলাদেশের সবশেষ তিনটি টি-টোয়েন্টি সিরিজে তিনি খেলতে পারেননি। পরে নিজেকে প্রত্যাহার করে নেন বাংলাদেশের বিশ্বকাপ দলের বিবেচনা থেকে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি বৃহস্পতিবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বললেন, তামিমের পুনর্বাসন প্রক্রিয়ারই অংশ তার এই লিগে খেলা।
“জিম্বাবুয়ে সিরিজের পরে (জুলাইয়ে) তামিমকে পরামর্শ দেওয়া হয়েছিল প্রায় আট সপ্তাহের জন্য একটা পুর্নবাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাওয়ার জন্য। অনেক কষ্ট করে এই জটিল এবং দীর্ঘ প্রক্রিয়া সে প্রায় শেষ করে এনেছে। গত দুই-তিন দিন সে ব্যাটিং, ফিল্ডিং এবং ড্রিলস শুরু করেছে। আমাদের সঙ্গে তামিমের যে পরিকল্পনা করা হয়েছে, এই লিগে খেলাটা পুর্নবাসন প্রক্রিয়ার অংশ। এতে বোঝা যাবে স্কিল এবং অন্যান্য বিষয় সে কিভাবে মানিয়ে নিচ্ছে।”
“এখন পর্যন্ত সে প্রায় শতভাগ এফোর্ট দিয়েই সব করতে পারছে। কিন্তু খেলার ব্যাপারটা অন্যরকম। যতক্ষণ পর্যন্ত সে প্রকৃত খেলার মধ্যে না ফিরছে, ততক্ষণ পর্যন্ত নিজের অবস্থা বুঝতে পারবে না। তাই এখানে খেলাটা আমরা মনে করছি খুবই গুরুত্বপূর্ণ। এখানকার ফিডব্যাকের উপর নির্ভর করবে কিভাবে আমরা এগোব।”

সেপ্টেম্বর ২৪
০৬:০৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]