Daily Sunshine

মোহনপুরে পেয়াজ বীজ রাসায়নিক সার বিতরণ

Share

মোহনপুর সংবাদাতা: রাজশাহীর মোহনপুরে বিনামূল্যে ২০২১-২২ মৌসুমে প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন পেয়াজ বীজ ও রাসায়নিক সার বিতরন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও মোহনপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় হলরুমে বেলা সাড়ে ১১টায় গ্রীষ্মকালীন পেয়াজ বীজ ও সার বিতরণ কর্মসূচিতে সভাপতিত্ব করেন মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন।
প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম। প্রণোদনা বিতরণ কর্মসূচী অনুষ্ঠানের বক্তব্যে কৃষি কর্মকর্তা রহিমা খাতুন বলেন, মোহনপুর তথা সারা বাংলাদেশে পেয়াজের যে চাহিদা তার চেয়ে অনেক কম উৎপাদন হয়। যার কারনে সরকারকে বিপুল পরিমান পেয়াজ আমদানী করতে হয় পেয়াজের চাহিদা এবং আমদানি নির্ভরতা কমাতে গ্রীষ্মকালীন পেয়াজ উৎপাদনে লক্ষ্যে বিনামূল্যে পেয়াজের বীজ ও রাসায়নিক সার প্রদান করার মহতি উদ্যোগ নিয়েছে বর্তমান কৃষি বান্ধব সরকার। ৫০ জন কৃষকের মাঝে ১ কেজি পেয়াজের বীজ, ২০ কেজি ডিএপি, পলিথিন ১৫০ মিটার, প্লাস্টিক দড়ি ০.৭৫০ কেজি, বালাই নাশক ৫০ গ্রাম এবং ২ হাজার ৮’শ টাকা নগদ অর্থ দেওয়া হয়েছে।
এসময় ছিলেন মোহনপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেবুব হাসান রাসেল, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা রহমান, কৃষকলীগ সভাপতি মহাসিন আলী মোল্লা, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সাইফুল ইসলাম, যুব কর্মকর্তা রোকুনজ্জামান তালুকদার, সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারী।

সেপ্টেম্বর ২৪
০৬:০৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]