Daily Sunshine

ডিজিটাল বাংলাদেশের সুফল সর্বত্র দৃশ্যমান: খাদ্যমন্ত্রী

Share

সানশাইন ডেস্ক: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ডিজিটাল বাংলাদেশের সুফল এখন সর্বত্র দৃশ্যমান। ডিজিটাল বাংলাদেশকে আরও জোরদারকরণে শিক্ষাপ্রতিষ্ঠানে ল্যাপটপ বিতরণের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। শিশুরা ছোট থেকে তথ্যপ্রযুক্তির সঙ্গে পরিচিত ও দক্ষ হয়ে উঠতে পারে তা নিশ্চিত করতে সরকার প্রাথমিক বিদ্যালয় থেকেই এ কর্মসূচির উদ্যোগ নিয়েছে। বুধবার জেলার পোরশা উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন উন্নয়ন কর্মসূচির আওতায় উপকারভোগীদের মাঝে প্রণোদনাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, দেশের দরিদ্র মানুষের জন্য সামাজিক নিরাপত্তার আওতা বাড়ানো হয়েছে। বয়স্কভাতা, বিধবাভাতাসহ সব ধরনের ভাতাভোগীদের আর্থিক সহায়তার পরিমাণও বৃদ্ধি করা হয়েছে। অসহায় দরিদ্র কেউ এ সুরক্ষার বাইরে থাকবে না। মহামারি করোনায় দেশের উন্নয়ন কর্মকাণ্ড কিছুটা হলেও ব্যাহত হয়েছে। তবে করোনা সংক্রমণ কমে যাওয়ায় উন্নয়ন কর্মকাণ্ড আবারও গতি পেয়েছে।
পোরশা উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মাজহারুল ইসলাম, কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার ও মহিলাবিষয়ক কর্মকর্তা সুলতান মাহমুদ বক্তব্য রাখেন।
পরে উপজেলায় তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি-৩ এর আওতায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ, কৃষকদের মাঝে পেঁয়াজবীজ ও ঝড়ে ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানে ঢেউটিন, মা ও শিশু সহায়তা কর্মসূচির আওতায় ভাতা বিতরণ করা হয়। এছাড়া উপজেলা পরিষদ ল্যাবরেটরি বিদ্যালয়ের শিক্ষা ভবন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দ্বিতল বাসভবনের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং সরাইগাছি মোড় দলীয় কার্যালয়ের সামনে দরিদ্রদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন খাদ্যমন্ত্রী।

সেপ্টেম্বর ২৩
০৬:২৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ