Daily Sunshine

ইরানের কাছে ৫ গোলে হারল সাবিনা-কৃষ্ণারা

Share

স্পোর্টস ডেস্ক: শক্তিশালী ইরানের বিপক্ষে লক্ষ্য ছিল অভিজ্ঞতা নেওয়ার। কিন্তু সে অভিজ্ঞতা সাবিনা-কৃষ্ণাদের জন্য সুখের হলো না মোটেও। এএফসি এশিয়ান কাপের বাছাইয়ে গতবারের চেয়ে এবার আরও বড় ব্যবধানে হেরেছে গোলাম রব্বানী ছোটনের দল।
উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের বুনিয়দকর স্টেডিয়ামে ‘জি’ গ্রুপের বাছাইয়ে বুধবার নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে ৫-০ গোলে হেরেছে বাংলাদেশ। ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৬৫ ধাপ এগিয়ে থাকা ইরানের বিপক্ষে প্রথমার্ধেই তিন গোল হজম করে কোণঠাসা হয়ে যাওয়া দল দ্বিতীয়ার্ধেও পারেনি ঘুরে দাঁড়াতে। হজম করে আরও দুই গোল।
বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে জর্ডানের বিপক্ষেও ৫-০ গোলে হেরেছিল গোলাম রব্বানী ছোটনের দল। টানা দুই হারে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেল দল। ২০১৪ সালেই সর্বশেষ এ বাছাইয়ে খেলেছিল বাংলাদেশ। ২০১৮ সালে অংশ নেয়নি। সাত বছর আগে দেশের মাটিতে থাইল্যান্ডের বিপক্ষে ৯-০, ইরানের বিপক্ষে ২-০ এবং ফিলিপাইনের কাছে ৪-০ গোলে হেরে গ্রুপের তলানিতে ছিল বাংলাদেশ। এবারও সেই পরিণতিই হলো।
চতুর্থ মিনিটেই মেলিকা মোতেভাল্লির হেডে এগিয়ে যায় ইরান। চতুর্দশ মিনিটে হেডে ব্যবধান দ্বিগুণ করেন গুলনুস খোশরাভি। ২১তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান আরও বাড়ান ইরান অধিনায়ক বেহেনাজ তাহেরখানি। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে শিউলি আজিম ও মাসুরা পারভীনের মাঝ দিয়ে বল দিয়ে লক্ষ্যভেদ করেন ইরানের ফরোয়ার্ড হাজার দাব্বাঘি। ৬১তম মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় ও ম্যাচের পঞ্চম গোলটি করেন বেহেনাজ।

সেপ্টেম্বর ২৩
০৬:১৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]