Daily Sunshine

পাকিস্তান যাচ্ছি, আর কে কে যাবেন? : গেইল

Share

স্পোর্টস ডেস্ক: প্রথম ওয়ানডে ম্যাচ শুরুর ঠিক আগ মুহূর্তে পুরো সিরিজ বাতিল করে দিয়ে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড ক্রিকেট দল। তাদেরকে সিদ্ধান্ত থেকে ফেরানোর জন্য পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান ফোন করেছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডানকে। তাতেও কোনো কাজ হয়নি।
পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা বলেছেন, নিউজিল্যান্ডকে জবাব দেয়া হবে। শোয়েব আখতার মন্তব্য করেছেন, ‘পাকিস্তান ক্রিকেটকে হত্যা করল নিউজিল্যান্ড।’ নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্তে যখন উত্তাল পুরো ক্রিকেট বিশ্ব, তখন হঠাৎ করেই পাকিস্তানের পাশে দাঁড়িয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের পোস্টার বয়, ক্যারিবীয় ক্রিকেটার ক্রিস গেইল। টুইটারে পাকিস্তান যাওয়ার ঘোষণা দিয়ে ক্রিস গেইল প্রশ্ন করলেন তার সঙ্গে আর কে কে যেতে চান পাকিস্তানে? মূলতঃ এ বক্তব্য দিয়ে নিউজিল্যান্ড ক্রিকেটকেই বড় ধরনের খোঁচা দিলেন ক্যারিকীয় ক্রিকেট দানব গেইল।
শনিবার রাত পৌনে ১টায় টুইটারে নিজের অ্যাকাউন্টে পোস্ট করা এক বার্তায় এই বিধ্বংসী ক্যারিবীয় ব্যাটসম্যান লিখেছেন, ‘আমি আগামীকাল পাকিস্তান যাচ্ছি, কে কে যাবে আমার সঙ্গে?’ এই টুইট করে তিনি বোঝাতে চেয়েছেন, এই মুহূর্তে পাকিস্তানে আসলে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই। পাঞ্জাব কিংসের হয়ে আইপিএলের বাকি ম্যাচ খেলতে গেইল এখন সংযুক্ত আরব আমিরাতে রয়েছেন। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর এই আরব আমিরাতকেই দীর্ঘদিন ‘হোম গ্রাউন্ড’ বানিয়ে খেলেছে পাকিস্তান।
নিউজিল্যান্ডের এই সিদ্ধান্তে সরাসরি প্রশ্ন তুলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। তার চোখে কিউইরা স্রেফ একটা গুজবে কান দিয়েই এমন সিদ্ধান্ত নিয়েছে। নিউজিল্যানেডর পাকিস্তান সফর বাতিলের খবর ছড়িয়ে পড়ার পরেই আফ্রিদি টুইটে লিখেন, ‘নিরাপত্তার হুমকিটা নিছকই গুজব, সব রকমের নিশ্চয়তা দেওয়ার পরও একটা গুজবের ওপর ভিত্তি করে তোমরা সফর স্থগিত করলে! নিউজিল্যান্ড, এর প্রভাব তোমরা বুঝতে পারছ?’
এ ঘটনার পর বিশ্বের প্রায় সব দেশের ক্রিকেটাররা পাকিস্তান নিরাপদ বলে তাদের মত জানাচ্ছেন। দু’বার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক ক্যারিবিয়ান ক্রিকেটার ড্যারন স্যামি আগের দিনই জানিয়েছেন, পাকিস্তান সবসময়ই নিরাপদ। এবার পাকিস্তানকে নিরাপদ বলে মুখ খুললেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল।
নিউজিল্যান্ড সফর বাতিল করায় পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর প্রক্রিয়া মুখ থুবড়ে পড়েছে আপাতত। দেশটিতে সফরে যাওয়ার কথা থাকলেও এখন নতুন করে ভাবছে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। এমন পরিস্থিতিতে গেইলের টুইট পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) স্বস্তি দিতে পারে কিছুটা। গেইলের টুইটে রিটুইট হয়েছে প্রায় ৩২ হাজার বার। লাইক করেছেন দেড়লাখের বেশি মানুষ। পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরও রি-টুইটে লিখেছেন, ‘কিংবদন্তি, তোমার সঙ্গে সেখানে দেখা হবে।’

সেপ্টেম্বর ২০
০৭:০৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ