Daily Sunshine

নগরীতে জমি দখলের চেষ্টায় হামলা, থানায় অভিযোগ দেয়ায় প্রাণনাশের হুমকি

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীর মির্জাপুর এলাকায় এক নারীর নিজস্ব জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। জমি দখলকে কেন্দ্র করে ওই নারীর পরিবারের সদস্যদের ওপর হামলার ঘটনাও ঘটেছে। থানায় অভিযোগ দেয়াতে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই নারী।
ভুক্তভোগী ওই নারীর নাম স্বাধীনা বেগম। তিনি নগরীর মির্জাপুর পূর্বপাড়া আনিসের মোড় মো. হানিফের স্ত্রী। তিনি জানান, এ মাসের ৭ সেপ্টেম্বর তার নিজস্ব মালিকাধীন জমিতে বাড়ি নির্মাণ করার জন্য মাটি খনন করা হচ্ছিলো। প্রতিবেশী বাবু তার ছেলে চাঁন, বাবুর ভগ্নিপতি মতি, মতির ছেলে জুয়েল, বাবুর স্ত্রী চম্পা বেগম, মতির স্ত্রী বুলু বেগম, সুরুজ ও তার হাসনাসহ স্থানীয় উচ্ছৃঙ্খল যুবকদের সাথে নিয়ে দেশীয় অস্ত্র হাতে এসে হুমকি দেয় এখানে বাড়ি বানানো যাবে না। বাড়ি বানালে সবাইকে কুপিয়ে হত্যা করা হবে। এনিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে হত্যার উদ্দেশ্যে মতি নামের একজন মাথায় হাসুয়া দিয়ে আঘাত করে। এতে মাথার বাম পাশে গুরুত্বর জখম হয়। এছাড়াও একই ভাবে তার ছেলে সাজ্জাদ, মেয়ে হালিমা, ভাগ্নে সাব্বির মামাতো ভাই সোহাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে আসামীরা। এসময় আমার ও মেয়ের গলায় থাকা দুজনের স্বর্ণের চেন ছিনিয়ে নিয়ে যায়। সংঘর্ষের এক পর্যায়ে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায় এবং তারা উদ্ধার করে নিয়ে গিয়ে রামেক হাসপাতালে ভর্তি করে।
পরের দিন থানায় অভিযোগ দায়ের করতে গেলে পুলিশ থানায় অভিযোগ নেয়নি বলে জানান স্বাধীনা বেগম। হামলার তিনদিন পর পুলিশ অভিযোগ গ্রহণ করে। অভিযোগ দেয়ার পর থেকে হামলাকারীদের দুইজনকে গ্রেপ্তার করলেও রহস্যজনক কারণে বাকিদের গ্রেপ্তার করেনি। হামলাকারীরা প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। হামলাকারীরাসহ একজন স্থানীয় ক্ষমতাশালী দলের অঙ্গসংগঠনের নেতা অভিযোগ তুলে নেয়ার জন্য হুমকি দিচ্ছে। হামলাকারীরা অভিযোগ না তুললে প্রাণে মেরে ফেলবে বলেও হুমকি দিচ্ছে। এজন্য তিনিসহ পরিবারের সদস্যারা নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানান।
মামলার তদন্ত কর্মকর্তা মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) সুকান্ত পাল জানান, হামলার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিন নারী আসামী কোর্ট থেকে জামিন নিয়ে এসেছেন। বাকিরা পলাতক আছেন। তাদেও ধরতে মাঝে মধ্যে অভিযান চালানোও হচ্ছে। আসামীদের হুমকির দেয়ার বিষয়ে তিনি বলেন, বিষয়টা আমার জানা নেই। তবে হুমকির বিষয়টা তদন্ত করে দেখা হবে।

সেপ্টেম্বর ২০
০৬:৫৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]