Daily Sunshine

বাঘার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৬ হাজার মাস্ক বিতরণ

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্থানীয় সাংসদ শাহরিয়ার আলমের দিক নির্দেশনা ও আদর্শে অনুপ্রানিত হয়ে বাঘার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছয় হাজার মাস্ক বিতরণ করেছেন বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে তিনি এ মাস্ক কিতরণ করেন।
বিশেষজ্ঞরা বলছেন, বায়ু জনিত করোনার দ্বিতীয় ঢেউ বর্তমানে সারা বিশ্বের মানুষের জীবনের গতিধারা পাল্টে দিয়েছে। এ থেকে বাঁচার একমাত্র উপায় মাস্ক এবং হ্যান্ড সেনিট্রেশন ব্যবহার। এ জন্য মাঠে নেমেছে বর্তমান সরকার সহ সুশিল সমাজের লোকজন।
অপর দিকে চিকিৎসকরা জানান, করোনা আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির সংস্পর্শে এলে কিংবা তার সঙ্গে হাত মেলালেও সংক্রমিত হতে পারে যে কেউ। তাই এ ভাইরাস থেকে বাঁচতে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। একই সাথে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতা মূলক।
সেই ধারাবাহিকতায় বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু উপজেলা সদরে অবস্থিত বাঘা উচ্চ বিদ্যালয়, রহমতুল্লাহ বালিকা উচ্চ বিদ্যালয়, আইডিয়াল স্কুল এন্ড কলেজ, ছাতারী উচ্চ বিদ্যালয়, ছাতারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, চক-ছাতারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইসলামী একাডেমী উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষকদের হাতে মাস্ক তুলে দেন। তার এ উদ্যোগকে সাধুবাদ জানান শিক্ষক সহ শিক্ষার্থীরা।
এ বিষয়ে শাহিনুর রহমান পিন্টু বলেন, বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া একটি সংক্রামক ব্যাধির নাম করোনা ভাইরাস। এটি সারা পৃথিবীর মানুষের কাছে এখন সবচেয়ে বড় আতঙ্ক হয়ে দাড়িয়েছে। এর কালো থাবায় অকালে প্রান হারাচ্ছে দুগ্ধ শিশু থেকে শুরু করে আবাল বৃদ্ধ বনিতা। এটি প্রতিরোধ ও জনগণকে সচেতন করতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর অনুপ্রেরনায় মুলত আমার এই মাস্ক বিতরণ।

সেপ্টেম্বর ২০
০৬:৫৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]