Daily Sunshine

প্রতিক্রিয়া নেই জেমির, গণমাধ্যম এড়িয়ে গেলেন ব্রুসন

Share

স্পোর্টস ডেস্ক: হঠাৎ করেই পট পরিবর্তন। জাতীয় দলের কোচের চেয়ারে জেমির ডের জায়গায় বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুসন! তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) এমন সিদ্ধান্তে কোনো প্রতিক্রিয়া দিতে রাজি হননি জেমি। বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্রের ম্যাচের পর গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি ব্রুসনও।
নেপাল ও কিরগজিস্তান সফরের ফল নিয়ে ‘অসন্তুষ্ট’ বাফুফে জেমিকে দুই মাসের জন্য ‘অন্তর্র্বতীকালীন ব্যবস্থায়’ অব্যাহতি দিয়েছে। এ সময়ে দলের দায়িত্ব পালন করবেন ব্রুসন। মালদ্বীপে আগামী ১ অক্টোবর শুরু হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ত্রয়োদশ আসর শুরু হবে। প্রস্তুত হওয়ার জন্য হাতে সময় আছে মাত্র ১৩দিন।
সপ্তাহ দুয়েক আগে বাফুফের এমন সিদ্ধান্ত পেশাদারিত্ব ও যৌক্তিকতার ঘাটতি দেখছেন অনেকে। তবে এসব নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় মন্তব্য করতে রাজি হননি জেমি। “যেহেতু এ বিষয় নিয়ে আমার কাছে কোনো তথ্য নেই; কেননা, কেউই এ বিষয় নিয়ে আমাকে কোনো ব্যাখ্যা দেয়নি, তাই এ মুহূর্তে এসব নিয়ে আমি আসলেই মন্তব্য করতে পারি না।”
“বাফুফের কাছ থেকে আমি কোনো কিছুই শুনিনি। তাই আমি মনে করি, বিষয়টি নিয়ে এ মুহূর্তে আমার কথা বলা অপেশাদার বিষয় হবে এবং আমি মনে করি, আমি একজন ভালো মানুষ এবং নিজের কাজগুলো সঠিকভাবে করেছি।” শুক্রবার বাফুফেতে যখন নতুন কোচ নিয়ে সংবাদ সম্মেলন হচ্ছিল, তখন ব্রুসন ব্যস্ত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেষ রাসেলের বিপক্ষে লিগ ম্যাচ নিয়ে। আগেই লিগ শিরোপা জেতা কিংস রবসন দি সিলভা রবিনিয়োর একমাত্র গোলে জিতেছে।
ম্যাচ শেষে নতুন দায়িত্ব নিয়ে ব্রুসনের সঙ্গে গণমাধ্যম কর্মীরা কথা বলতে গেলেও সাড়া মেলেনি। করজোরের ভঙ্গিতে অনুরোধ করে স্টেডিয়াম ছেড়ে চলে যান এই স্প্যানিশ কোচ। মালদ্বীপের দল নিউ রেডিয়েন্ট ছেড়ে ২০১৮ সালের অগাস্টে বসুন্ধরা কিংসের হাল ধরেন ব্রুসন। এরই মধ্যে দলটির হয়ে দুটি প্রিমিয়ার লিগ, দুটি স্বাধীনতা কাপ ও একটি ফেডারেশন কাপ জিতেছেন এই স্প্যানিশ কোচ।
আগামী ১ অক্টোবরের সাফ চ্যাম্পিয়নশিপ ছাড়াও কুয়েতে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই ও ৮ থেকে ১৭ নভেম্বর শ্রীলঙ্কার চারজাতি টুর্নামেন্টে বাংলাদেশ দলের ডাগআউটে থাকবেন ব্রুসন।

সেপ্টেম্বর ১৮
০৬:৪৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]