Daily Sunshine

নিউজিল্যান্ডকে আইসিসির কাঠগড়ায় নেবেন রমিজ রাজা

Share

স্পোর্টস ডেস্ক: ১৮ বছর পর পাকিস্তানের মাটিতে সিরিজ নিউজিল্যান্ডের। তার প্রথম ওয়ানডে হওয়ার কথা আজ। কিন্তু তা শুরুর আগে নাটকীয়ভাবে ‘নিরাপত্তাজনিত কারণে’ সফর বাতিল করে বসে নিউজিল্যান্ড দল। আর তা নিয়েই প্রশ্ন তুলেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি রমিজ রাজা।
দিন তিনেক আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি হয়েছিলেন তিনি। নিউজিল্যান্ড সিরিজটাই ছিল তার সভাপতি হিসেবে প্রথম অ্যাসাইনমেন্ট। সেটাই কিনা শুরুর আগেই হয়ে গেল শেষ। রমিজ রাজারই তো সবচেয়ে বেশি অখুশী হওয়ার কথা।
রমিজ সেটা হয়েছেনও। টুইটারে সে অসন্তোষটা প্রকাশ করলেন অকপটে। তবে পিসিবি সভাপতি জানালেন, অসন্তোষটা খেলোয়াড় ও সমর্থকদের জন্যই হচ্ছে তার। লিখলেন, ‘খুব পাগলাটে একটা দিন কেটেছে। আমাদের সমর্থক ও খেলোয়াড়দের জন্য বেশ কষ্ট হচ্ছে।’
এরপরই পাকিস্তান ক্রিকেট প্রধান শূলে চড়ালেন নিউজিল্যান্ডের সিদ্ধান্তকে। বললেন, ‘নিরাপত্তার হুমকির বিষয়ে এভাবে একতরফাভাবে সিদ্ধান্ত নিয়ে নিউজিল্যান্ডের সরে যাওয়াটা হতাশার। বিশেষ করে তারা যখন এ কাজটা করে পাকিস্তান ক্রিকেটকে না জানিয়েই!’ এরপর রমিজ আরও এক টুইটে লিখেন, ‘নিউজিল্যান্ড কোন পৃথিবীতে বাস করে? আমাদের জবাবটা নিউজিল্যান্ড আইসিসির দরবারেই পাবে।’
ঘটনার শুরুটা আজ দুপুরে। ম্যাচের প্রস্তুতি স্থানীয় সময় দুপুরে শুরু হওয়ার কথা। তখনও মাঠে আসেনি কোনো দল। এরপর টসেরও সময় যখন পেরিয়ে গেল, তখনই খবর আসে সিরিজ বাতিলের। এক বিবৃতিতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানায়, পাকিস্তানের বিষয়ে সতর্কতার মাত্রা বাড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ডের সরকার। এরপর মাঠে থাকা তাদের নিরাপত্তা উপদেষ্টারাও একই নির্দেশনা দেন দলকে। সবশেষে এসেছে সিরিজ বাতিলের সিদ্ধান্ত।
এমন সিদ্ধান্তের পর থেকেই পাকিস্তানে বইছে আলোচনা সমালোচনার ঝড়। শোয়েব আখতার তো বলেই বসলেন, পাকিস্তান ক্রিকেটকে খুন করেছে নিউজিল্যান্ড দল। এরপর পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম, ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানরাও এর ঘোর সমালোচনাই করেছেন। তবে বিষয়টাকে যে অতো সহজে শেষ হয়ে যেতে দেবে না পাকিস্তান, তা সবশেষে রমিজের টুইটেই পরিষ্কার হয়ে গেছে।

সেপ্টেম্বর ১৮
০৬:৪২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]