Daily Sunshine

চাঁ’নবাবগঞ্জে তহাবাজার মার্কেট নির্মাণ কাজ শুরু

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ শহরের পুরাতন তহাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া মার্কেটটির নির্মাণ কাজ শুরু করেছে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা। পৌরসভার নিজস্ব অর্থায়নে প্রায় ৫৩ লক্ষ ২০ হাজার টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট প্রথম পর্যায়ে এক তলা মার্কেট নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় নির্মাণ কাজের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি, এরফান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এরফান আলী। পৌর কাউন্সিলর জিয়াউর রহমান আরমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌরসভার সচিব মামুনুর রশিদ, পুরাতন বাজার গার্মেন্টস ব্যবসায়ী সমিতির সভাপতি ইব্রাহীম খাঁন।
এসময় প্যানেল মেয়র-২ নুরুল ইসলাম মিনহাজ, কাউন্সিলর আব্দুল বারেক, এনামুল হক, আফজাল হোসেন পিন্টু ও মাসুদুল হক নিখিল উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টাউন প্লানার ইমরান হোসাইন।
প্রধান অতিথি বক্তব্যে বলেন, এ মার্কেটটি আগুনে পুড়ে যাওয়ায় যারা ব্যবসার সাথে জড়িত ছিলেন তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। এ ক্ষতিপূরণ করা কারো পক্ষে সম্ভব নয়।
তবে, আপনাদের প্রতি সরকারের দৃষ্টি রয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ক্ষতির প্রতিবেদন পাঠানো হয়েছে। আপনাদের কাছে যথাসময়ে সহায়তা পৌঁছে যাবে। তিনি আরো বলেন, অতি দ্রুত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করে ক্ষতিগ্রস্থ দোকানাদারদের পুনর্বাসন করা হবে। যাতে তারা আবার উঠে দাঁড়াতে পারেন।
বিশেষ অতিথি চেম্বারের সভাপতি এরফান আলী বলেন, ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের সহায়তা প্রদানের জন্য আমরা চেম্বারের মাধ্যমে দোকান ও ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করে প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছি। প্রধানমন্ত্রী ক্ষতিগ্রস্থদের অবশ্যই সহায়তা করবেন। এজন্য বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার একটি তদন্দ টিম ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন।
চাঁপাইনবাবগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন শিমুল এ বিষয়ে প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছে। সহায়তা পেলেই আমরা জেলা আওয়ামী লীগের মাধ্যমে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সেগুলো বিতরণ করবো। পরে, প্রধান অতিথি ও বিশেষ অতিথি নির্মাণ কাজের ফলক উন্মোচন করেন এবং শেষে দোয়া অনুষ্ঠিত হয়। এ মার্কেটটি ৫৩ লক্ষ ১৯ হাজার ৩৬৬ টাকা ব্যয়ে নির্মাণ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স উদয় এন্টারপ্রাইজ।
প্রসঙ্গত, গত ২২ জুলাই জেলা শহরের পুরাতন তহাবাজার মার্কেটের ছোট-বড় মিলিয়ে ৩৫টি দোকান আগুনে পুড়ে যায়।

সেপ্টেম্বর ১৭
০৬:৪৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]