Daily Sunshine

অশ্লীল ছবি ছড়িয়ে দেয়ার হুমকি দেয়া ‘ব্লাকমেইলার রাতুল’ গ্রেপ্তার

Share

স্টাফ রিপের্টার : সামাজিক যোগাযোগ মাধ্যমে এক নারীর অশ্লীল ছবি ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ব্ল্যাকমেইলিংয়ের অভিযোগে পদ্মা আবাসিক সংলগ্ন জামালপুর এলাকা থেকে বখাটে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। ১৫ সেপ্টেম্বর বুধবার দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ওই বখাটে যুবকের নাম মো. নিয়ামুল হোসেন রাতুল (২৪)। তিনি জামালপুল এলাকার মো. সোহেল রানার ছেলে।
রাজশাহী মহানগর পুলিশের দেয়া তথ্য মতে, সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়রানির স্বীকার এক নারী ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন’ ফেসবুক পেজে অভিযোগের প্রেক্ষিতে ওই আসামীকে গ্রেফতার করে চন্দ্রিমা থানা পুলিশ।
রাতুলের এলাকাবাসী জানায়, এলাকায় সে বখাটে যুবক হিসেবেই পরিচিত। পদ্মা আবাসিক এলাকায় অবস্থিত ভদ্রা পার্কের গেটে একটি গ্যাংয়ের সাথে দিন-রাত আড্ডা দেয়া, রাস্তা দিয়ে চলাচল কারা নারীদের উত্যক্ত করা, রাতের আঁধারে ভদ্রা এলাকায় ছিন্তাই সহ নেশা করেই তার দিন পার হয়।
অভিযুক্ত রাতুলের দারা সাইবার স্পেসে বা সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়রানির স্বীকার এক নারী ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন’ সার্ভিসের ফেসবুক পেজে তিনি জানান, একটি ফেসবুক আইডি থেকে গোপনে ধারণকৃত তার আপত্তিকর ছবি দিয়ে ব্ল্যাকমেইল করা হচ্ছে। ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা দাবি ও বিভিন্ন ধরনের হুমকি প্রদান করা হচ্ছে। অসহায় ওই নারীর সামাজিক মর্জাদা ক্ষুন্ন হওয়ার আশঙ্কায় গত ২৭ আগস্ট বাংলাদেশ পুলিশের ‘পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন’ ফেসবুক পেজে প্রতিকার চেয়ে অনুরোধ করে।
উক্ত অভিযোগের প্রেক্ষিতে ওই নারী ভিকটিমের দেয়া তথ্য ও প্রমাণ পর্যালোচনা করে মো. নিয়ামুল হোসেন রাতুলের বিরূদ্ধে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরবর্তীতে ভিকটিম চন্দ্রিমা থানায় এসে একটি মামলা করেন। উক্ত মামলার প্রেক্ষিতে রাতুলকে তথ্য প্রযুক্তির সহায়তায় ১৫ সেপ্টেম্বর দুপুর দুইটায় চন্দ্রিমা থানার জামালপুর চকপাড়া হতে গ্রেফতার করে পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত গ্রেফতারকৃত আসামীর বিরূদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছিল।

সেপ্টেম্বর ১৬
০৬:৪২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]