Daily Sunshine

৭২’র সংবিধান পুন:প্রতিষ্ঠাসহ ৬ দফা দাবি ছাত্র সংগ্রাম পরিষদের

Share

স্টাফ রিপোর্টার : একাত্তরের বীর মুক্তিযোদ্ধাদের সাথে ৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় লক্ষীপুর মোড়স্থ ফারইস্ট ভবনে সাবেক ছাত্রনেতা মোহা. আসাদুজ্জামান আসাদ এর সভাপতিত্বে সভার শুরুতে ৭১’র শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এসময় সভা থেকে ৭২’র সংবিধান পুনঃপ্রতিষ্ঠাসহ ৬ দফা দাবি পেশ করা হয়।
সভায় আলোচনা শেষে প্রস্তাবনা/দাবি পেশ করা হয়। পেশকৃত দাবিগুলোর মধ্যে রয়েছে, প্রকৃত মুক্তিযোদ্ধাদের দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে ‘মুক্তিযুদ্ধের গল্প বলা’ অনুষ্ঠান আয়োজন করা, সামরিক শাসক স্বৈরাচারী জিয়া-এরশাদ এর সরকারকে দেশের সর্বোচ্চ আদালত কর্তৃক অবৈধ ঘোষণা করা ও এই বিষয়টি জনগণের মাঝে প্রচার করা, ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত ৭২’র সংবিধান পুনঃপ্রতিষ্ঠিত করা, মুক্তিযুদ্ধের চেতনায় এক ধারার শিক্ষা ব্যবস্থা চালু করা, বিভিন্ন আন্দোলনে রাজশাহীর সংগ্রাম পরিষদের যে সকল নেতা শহীদ হয়েছে তাদের স্মৃতি রক্ষার্থে রাজশাহী শহরের কেন্দ্রস্থলে ম্যুরাল স্থাপন করা এবং রাজাকার, আলবদর, পিস কমিটি, শান্তি কমিটির তালিকা প্রকাশ করার জন্য সরকারের নিকট জোর দাবি জানানো হয়।
উক্ত সভায় আলোচনায় অংশ নেন বীর মুক্তিযোদ্ধাদের পক্ষে শাহজাহান আলী বরজাহান, মোতাহার হোসেন, আলাউদ্দীন শেখ ভুলু, গিয়াসউদ্দীন, ইঞ্জি. সাজ্জাদুর রহমান, শেখ মুজিবুর রহমান। এছাড়া ৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষে সাবেক ছাত্রনেতা ও রাকসু’র সাবেক ভিপি রাগীব আহসান মুন্না, ইঞ্জি.মেরাজুল আলম, কামরান হাফিজ ইয়ামিন, শাহরিয়ার রহমান সন্দেশ, আব্দুল হাকিম, মনিরুজ্জামান বকুল বক্তব্য রাখেন। সভায় আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা বদরুজ্জামান রবু, আব্দুল আজিজ, মিজানুর রহমান মিজান, সাবেক ছাত্রনেতা গোলাম রাব্বানী, মুস্তাফিজুর রহমান ফারুক, শফিকুজ্জামান শফিক, ফজলে রাব্বী বাদশা, জিয়াউর রহমান, ইঞ্জি. রফিকুজ্জামান।

সেপ্টেম্বর ১৬
০৬:৩৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]