Daily Sunshine

প্রাণ ফিরেছে ভবানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে

Share

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: করোনা মহামারির কারণে দীর্ঘ প্রায় দেড় বছরের অধিক সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর গত রবিবার খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান। স্বাস্থ্য বিধি মেনে শিক্ষার্থীরা এসেছে প্রতিষ্ঠানে। উপজেলার প্রাণ কেন্দ্র ভবানীগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে তাই ফিরে এসেছে প্রাণ চাঞ্চল্য। এখানকার শিক্ষার্থীরা স্বাস্থ্য বিধি মেনে সকাল সাড়ে আটটার মধ্যে উপস্থিত হচ্ছে স্কুলে।
বুধবার সরেজমিনে ওই স্কুলে গিয়ে দেখা যায় তরুন শিক্ষার্থীদের মধ্যে আনন্দ উল্লাস। দশম শ্রেণির শিক্ষার্থী মাসুদুর রহমান দিগন্ত, জুবায়ের, ফয়সাল সহ ১০/১২ জন ছাত্ররা জানান, দীর্ঘদিন পর তারা স্কুলে আসতে পেরে খুব ভালো লাগছে তাদের। এতদিন সহপাঠিদের সাথে কারো কোন দেখা হয়নি। বাইরে ঘুরতে যাওয়া হয়নি তাদের। শুধু ঘরে বসে থেকে তারা অতিষ্ঠ হয়ে পড়েছিল।
তুহিন ও শামিম নামে নবম শ্রেণির দুই শিক্ষার্থী জানান, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় তাদের লেখাপড়ার বেশ ক্ষতি হয়েছে। এখন তারা স্যারদের নির্দেশনায় সেই ক্ষতি পূষিয়ে নেওয়ার জন্য প্রতিদিন স্কুলে আসছে এবং স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি ক্লাসে উপস্থিত থাকছে।
স্কুলের সিনিয়র শিক্ষক মুনছুর রহমান ও আবু বাক্কার জানান, প্রতিটি ক্লাসে এখন শতভাগ শিক্ষার্থী উপস্থিত থাকছে। আমরা নিয়মিত ক্লাস নিচ্ছি। সেই সাথে এ্যাসাইনমেন্ট কার্যক্রম যথারিতি চলমান রয়েছে।
রবিবার স্কুল খোলার পর দুই দফা স্কুলটি পরিদর্শন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদুর রহমান। বুধবারও তিনি স্কুলটি পরিদর্শন করেন। তিনি জানান, পরিস্কার পরিচ্ছন্নতা, স্বাস্থ্যবিধি ও শ্রেণিকার্যক্রম ঠিকভাবে চলছে কিনা তা সরেজমিন দেখার জন্য আমি নিজে এসেছি। স্কুলের শিক্ষকরা অনেক আন্তরিক এবং শিক্ষার্থীদের মধ্যে মধ্যে শ্রেণি কার্যক্রমে যথেষ্ঠ আগ্রহ রয়েছে। এছাড়া ক্লাসরুমসহ স্কুল চত্তরের পরিস্কার পরিচ্ছন্নতা সার্বিক পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন এই শিক্ষা কর্মকর্তা। প্রায় একই মতামত ব্যক্ত করে প্রধান শিক্ষক তরিকুল ইসলাম জানান, প্রতিদিন দুই শিফটে ক্লাস নেয়া হচ্ছে। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে আমরা যথেষ্ট সতর্কতা অবলম্বন করে চলেছি।

সেপ্টেম্বর ১৬
০৬:৩১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ