Daily Sunshine

দুই বছর পর আইপিএলে ফিরছে দর্শক

Share

স্পোর্টস ডেস্ক: ২০১৯ সালের আসরের পর প্রথমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ফিরছে দর্শক। আইপিএলের প্রধান অপারেটিং অফিসার হেমাং আমিন মঙ্গলবার ফ্র্যাঞ্চাইজিগুলোকে জানিয়ে দিয়েছেন, আইপিএলের বাকি অংশে ‘সীমিত আকারে’ দর্শক স্টেডিয়ামে ফেরানো যাবে। গত মে মাসে করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া এই প্রতিযোগিতা ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে এবং আরব আমিরাতের তিন ভেন্যু দুবাই, শারজা ও আবুধাবিতে হবে ম্যাচগুলো।
বুধবার আইপিএল একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানায়, দর্শকদের ফেরা হতে যাচ্ছে স্মরণীয় উপলক্ষ। করোনা মহামারির কারণে সংযুক্ত আরব আমিরাত সরকারের বিধির কারণে তিন ভেন্যুতে সীমিত সংখ্যক আসনে দর্শক ঢুকতে দেওয়া হবে। বিক্রির জন্য কত শতাংশ টিকিট ছাড়া হবে তা জানায়নি কর্তৃপক্ষ। ধারণা করা হচ্ছে আমিরাতের স্থানীয় সরকার ও বিসিসিআই ১৭ অক্টোবর থেকে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দর্শক ফেরাতে চায়। এজন্যই আইপিএলে মহড়া দিতে যাচ্ছে তারা।
করোনা মহামারির মধ্যে এ নিয়ে দ্বিতীয়বার হচ্ছে আইপিএল। ২০২০ সালেও বিসিসিআই প্রতিযোগিতাটি আমিরাতে সরিয়ে নেয় এবং দর্শকশূন্য স্টেডিয়ামে তা অনুষ্ঠিত হয়। চলতি আসর শুরু হয়েছিল ৯ এপ্রিল, সেখানেও ছিল না দর্শক। তবে দলগুলোতে করোনা হানা দেওয়ায় ৩ মে থেকে অনির্দিষ্টকালের জন্য তা স্থগিত হয়।
অবশেষে দর্শক ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হলো। প্রধান কারণ আমিরাতের বেশিরভাগ মানুষ পুরো টিকা নিয়েছে। তবে বিদেশি ভক্তদের জন্য কোনো বিধি থাকবে কি না তা স্পষ্ট নয়। কিন্তু প্রত্যেকের টিকা নেওয়া বাধ্যতামূলক। ১৬ সেপ্টেম্বর থেকে আইপিএল টি-টোয়েন্টির অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিকিট কেনা যাবে।

সেপ্টেম্বর ১৬
০৬:৩০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ