Daily Sunshine

সাকিবের ‘সর্বকালের সেরা’ আইপিএল একাদশ

Share

স্পোর্টস ডেস্ক: আইপিএলে লম্বা সময় ধরে খেলেছেন সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দরাবাদ ঘুরে আবার কেকেআরে ফিরছেন টাইগার অলরাউন্ডার। এই বছরের স্থগিত আইপিএলের বাকি অংশ খেলতে এখন আরব আমিরাতে সাকিব। সেখানে একটি ভারতীয় গণমাধ্যমের সঙ্গে নানা বিষয় নিয়ে আলোচনা করেন তিনি। জানিয়েছেন তার চোখে সর্বকালের সেরা আইপিএল একাদশ।
আইপিএলে এখন পর্যন্ত ৬৬ ম্যাচ খেলা সাকিব ব্যাটহাতে করেছেন ৭৮৪ রান ও বলহাতে নিয়েছেন ৬১ উইকেট। তবে আইপিএলের সর্বকালের সেরা একাদশে নিজেকে রাখেননি। তার একাদশে নেই কলকাতা নাইট রাইডার্সের কোনো ক্রিকেটার। সবচেয়ে বেশি তিনজন করে ক্রিকেটার রয়েছে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ানসের।
সাকিবের সেরা একাদশে রয়েছেন ভারতের আট ক্রিকেটার ও তিন বিদেশি ক্রিকেটার। যেখানে বিদেশি হিসেবে জায়গা পেয়েছেন ডেভিড ওয়ার্নার, বেন স্টোকস এবং লাসিথ মালিঙ্গা। অভিজ্ঞ এই অলরাউন্ডারের একাদশের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ওপেনিংয়ে মুম্বাই ইন্ডিয়ানসের রোহিত শর্মা ও হায়দরাবাদের ওয়ার্নার। তিনে ভারতের এবং ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলিকে রেখেছেন। যিনি বর্তমানে আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক। এই তালিকায় সেরা দশে থাকা সুরেশ রায়নাকেও নিজের একাদশে রেখেছেন। চেন্নাই সুপার কিংসের এই ক্রিকেটার খেলবেন চারে। পাঁচে খেলবেন ধোনি। যিনি দলটির অধিনায়ক এবং উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন। ছয়ে লোকেশ রাহুল।
পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রয়েছেন রাজ্যস্থান রয়্যালসের স্টোকস। দলের একমাত্র স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। পেস ইউনিটে অভিজ্ঞ মালিঙ্গার সঙ্গে রয়েছেন মুম্বাইয়ের জসপ্রিত বুমরাহ ও হায়দরাবাদের ভুবেনেশ্বর কুমার। সাকিবের সেরা আইপিএল একাদশ : রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, লোকেশ রাহুল, বেন স্টোক, রবীন্দ্র জাদেজা, লাসিথ মালিঙ্গা, জসপ্রিত বুমরাহ, ভুবেনেশ্বর কুমার।

সেপ্টেম্বর ১৫
০৫:৪৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]