Daily Sunshine

৪১ বছর বয়সে টি-টোয়েন্টি বিশ্বকাপে

Share

স্পোর্টস ডেস্ক: ওমান ও সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য দল ঘোষণা করেছে নেদারল্যান্ডস। চমক দিয়ে এ দলে জায়গা পেয়েছেন ৪১ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডার রায়ান টেন ডেসকাট। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে ডেসকাট বেশ পরিচিত নাম। নেদারল্যান্ডসের হয়ে খেলা বাদেও বিভিন্ন টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগে রয়েছে তার অংশগ্রহণ। বোলিংয়ে গতি না থাকলেও বৈচিত্র্য রয়েছে। তাতে বেশ সফল তিনি। এছাড়া মিডল অর্ডারে ব্যাটিং করে দ্রুত রান তোলার কাজটা বেশ ভালোভাবে পারেন ডানহাতি ব্যাটসম্যান।
২০১৯ সালে বিশ্বকাপ বাছাইপর্বে নেদারল্যান্ডসকে চ্যাম্পিয়ন করার পথে দলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার ছিলেন ডেসকাট। তবে তাকে দলে নিতে শীতল যুদ্ধ করেছেন নেদারল্যান্ডসের কোচ রায়ান ক্যাম্পবেল। তার ভাষ্য, ‘খুব সম্ভবত, দায়িত্ব নেয়ার পর থেকে এটিই ছিলো সবচেয়ে কঠিন নির্বাচন প্রক্রিয়া।’
৩৩ ওয়ানডেতে ৫ সেঞ্চুরিতে তার রান ১৫৪১, ব্যাটিং গড় ৬৭। হাজার রান করা ব্যাটসম্যানদের মধ্যে তার এই গড় ওয়ানডে ইতিহাসের সেরা। উইকেট পেয়েছেন ৫৫টি। টি-টোয়েন্টিতে ২২ ম্যাচে ৫৩৩ রান ৪৪.৪১ গড় ও ১৩৩.২৫ স্ট্রাইক রেটে। উইকেট ১৩টি।
নেদারল্যান্ডস দল: পিটার সিলার (অধিনায়ক), কলিন আকারম্যান (সহ-অধিনায়ক), ফিলিপ বোয়াসেভেন, বাস ডে লেডে, পল ফন মেকেরেন, বেন কুপার, মাক্স ও’ডাওড, স্কট এডওয়ার্ডস, রায়ান টেন ডেসকাট, টিম ফন ডার গুগটেন, রুলফ ফন ডার মেরওয়া, ব্র্যান্ডন গ্লভার, ফ্রেড ক্লাসেন, লোগান ফন বিক, স্টেফান মাইবার্গ।

সেপ্টেম্বর ১২
০৫:০৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]